ছুটির দিনেও জমজমাট ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৪’

ছুটির দিনেও জমজমাট ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৪’

রাজধানীতে চলছে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো। শুক্রবার মেলার দ্বিতীয় দিনেও দর্শক উপস্থিতি ও কেনাবেচার মাধ্যমে জমজমাট হয়ে উঠেছে এই মেলা। বিশেষ করে তরুণ-তরুণীদের উপস্থিতি ছিলো দেখার মতো।

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে বৃহষ্পতিবার থেকে চলছে তিন দিনের এই স্মার্টফোন ও ট্যাব মেলা। চলবে শনিবার পর্যন্ত। ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এক্সপো মেকারের আয়োজনে দ্বিতীয়বারের মতো রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

মেলায় ১০টি প্যাভিলিয়ন ও ৮টি স্টলে প্রযুক্তি-পণ্য প্রদর্শন করছে এলজি, আসুস, এসার, লেনোভো, ফ্লোরা লিমিটেড, আরকোস, আয়নল, গ্যাজেট গ্যাং ৭, কোবিসহ আরও কিছু ব্র্যান্ড।

প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। মেলা উপলক্ষ্যে স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের সর্বশেষ সংস্করণ ‘গ্যালাক্সি এস ফাইভ’ প্রদর্শন করছে। মেলা প্রাঙ্গনের স্টল থেকেই স্মার্টফোনটি প্রি-অর্ডার করতে পারছেন আগ্রহীরা। এছাড়া স্যামসাংয়ের বিভিন্ন মডেলের স্মার্টফোন, নোটও পাওয়া যাচ্ছে মেলায়। লেনোভো বিশেষ মূল্যে নিয়ে এসেছে ইয়োগা ট্যাবলেট। বিশেষ সুবিধা এবং উন্নত ফিচারের এসব ট্যাবলেট পাওয়া যাবে ১৪ হাজার টাকা থেকে ২৯ হাজার ৫০০ টাকার মধ্যে।

smartphone & tab expo

নকিয়া তাদের সকল স্মার্টফোনে ৫ শতাংশ মূল্যছাড় দিয়েছে। নকিয়ার এক্স মডেলের হ্যান্ডসেটসহ লুমিয়া সিরিজের স্মার্টফোনগুলো প্রদর্শিত হচ্ছে তাদের স্টলে।

আসুস বিশেষ ফোনপ্যাড নোট প্রদর্শন করছে মেলায়। থ্রিজি সুবিধার এসব ট্যাবলেটে ফোন করার ব্যবস্থাও আছে। বিভিন্ন সুবিধার এসব ট্যাবলেট পাওয়া যাবে ১৮ হাজার ৮০০ থেকে ৩৬ হাজার টাকার মধ্যে। মেলায় গ্যাজেট গ্যাং ৭ মাত্র ৭ হাজার ৭০০ টাকায় থ্রিজি ট্যাবলেট দিচ্ছে। এছাড়া আপনজোন ডটকম, ডিএক্স জেনারেশনসহ কয়েকটি প্রতিষ্ঠান ৪ হাজার ৩০০ টাকা থেকে শুরু করে প্রায় ২৫ হাজার টাকা দামের বিভিন্ন ব্র্যন্ডের ট্যাবলেট এনেছে। মেলায় সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে কমদামি ট্যাবলেট। পাওয়া যাচ্ছে স্মার্টফোনের জন্য পাওয়ার ব্যাংক।

ট্যাবলেটের পাশাপাশি বিশেষ মূল্যে নানা ধরনের স্মার্টফোন প্রদর্শন করছে সিম্ফনি। এসবের পাশাপাশি জেডকাইট নাইন ট্যাবলেটে মূল্য ছাড়ের পাশাপাশি রাউটার, স্মার্ট ডিভাইসের বিভিন্ন আনুসাঙ্গিক পণ্য প্রদর্শন করছে মেলায়। পাওয়া যাচ্ছে স্মার্টফোনের জন্য উন্নত অ্যাভিরা ইন্টার সিকিউরিটি।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন