চীনের জিয়ানে অনুষ্ঠিত হতে যাচ্ছে এপনিক সম্মেলন

চীনের জিয়ানে অনুষ্ঠিত হতে যাচ্ছে এপনিক সম্মেলন

এশিয়া প্যাসেফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার (এপনিক) এর আয়োজনে চীনের স্যানক্সি প্রদেশের জিয়ান সিটিতে আগামী ২০-৩০ আগস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে এপনিক সম্মেলন ‘এপনিক ৩৬ কনফারেন্স’। সম্মেলনে ২০-২৪ আগস্ট অনুষ্ঠিত হবে ট্রেনিং ওয়ার্কশপ ও ২৫-৩০ আগস্ট অনুষ্ঠিত হবে মূল সম্মেলন। সম্মেলনে আইপিভি৬, নেটওয়ার্ক সিকিউরিটি, ডিএনএস সিকিউরিটি ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে এবং এশিয়া প্যাসেফিক অঞ্চলের ইন্টারনেট ও নেটওয়ার্ক বিশেষজ্ঞ ও নীতি নির্ধারকরা এ অঞ্চলের ইন্টারনেটের ভবিষ্যত নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করবেন।

APNIC-36-Banner

এপনিক ডিরেক্টর জেনারেল পল উইলসন, লার্নিং এন্ড ডেভেলপমেন্ট ডিরেক্টর ফিলিপ স্মিথ, ইন্টারনেট ইনেশিয়েটিভ জাপান (আইআইজি) এর রিসার্চ ফেলো রেন্ডি বুশ, আইপিভি৪ মার্কেটিং গ্রুপের প্রেসিডেন্ট সান্ড্রা ব্রাউন, ইন্টারনেট সোসাইটি এশিয়া প্যাসেফিক ব্যুরোর রিজিওনাল ডিরেক্টর রাজনেশ সিং সহ এ অঞ্চলের ইন্টারনেট ও নেটওয়ার্ক বিশেষজ্ঞরা সম্মেলনের বিভিন্ন সেশনে আলোচনায় অংশ নিবেন বলে আয়োজকরা জানিয়েছেন। এপনিকের সহযোগিতায় এ সম্মেলনে বাংলাদেশ থেকে তিনজন প্রতনিধি অংশ নেয়ার কথা রয়েছে।

অন্যদিকে ১৯৯৩ সালে কার্যক্রম শুরু করা এপনিকের ২০ বছরপূর্তী উপলক্ষ্যে সম্মেলনের শেষ দিন ৩০ আগস্ট একটি প্ল্যানারি সেশন অনুষ্ঠিত হবে।
এপনিকের এই সম্মেলন আয়োজনে সহযোগিতা করছে চায়না মোবাইল, চায়না ইউনিকম, চায়না টেলিকম, গুগল, ইন্টারনেট সোসাইটি, আইপিটিপি নেটওয়ার্কস, নেটওয়ার্ক স্টার্টআপ রিসোর্স সেন্টার (এনএসআরসি) সহ বেশ কিছু আন্তর্জাতিক প্রতিষ্ঠান। সম্মেলন সম্পর্কে বিস্তারিত জানতে ব্রাউজ করুন http://conference.apnic.net/36

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন