চলতি মাসেই চালু হতে যাচ্ছে বহু প্রতীক্ষিত থ্রি জি

চলতি মাসেই চালু হতে যাচ্ছে বহু প্রতীক্ষিত থ্রি জি

অবশেষে চলতি মাসেই চালু হতে যাচ্ছে বহু প্রতীক্ষিত থ্রি জি প্রযুক্তি। ইতিমধ্যেই মুঠোফোনে থ্রি জি প্রযুক্তি ব্যাবহারের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে রাষ্ট্রায়ত্ব মোবাইল অপারেটর কোম্পানি টেলিটক। গ্রাহকদের আরাধ্য এই সেবা চালু করতে এখন অপেক্ষা

করা হচ্ছে প্রধানমন্ত্রীর সময়ের ওপর।

থ্রিজি উদ্বোধনের সময় চেয়ে মঙ্গলবার এ সংক্রান্ত একটি চিঠি টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে পাঠিয়েছে টেলিটক। চলতি সপ্তাহেই চিঠিটি প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হবে।

জানা গেছে, প্রধানমন্ত্রীর সময়ে পেলেই চলতি মাসের ২৭ থেকে ৩০ তারিখের মধ্যে কোনো একদিন তৃতীয় প্রজন্মের (থ্রি জি) মোবাইল প্রযুক্তি চালু করতে সক্ষম হবে টেলিটক।

সূত্রমতে, ‘এ লড়াই আপনার জন্য নয়’ শিরোনামে একটি বিজ্ঞাপন দিয়ে ইতিমধ্যে চার লাখ গ্রাহকের জন্যে থ্রি জি সেবা চালুর প্রস্তুতি নিয়েছে টেলিটক। ভ্যালিড গ্রাহক নির্বাচনের জন্য তিন মাসের প্যাকেজ অফারের আওয়তায় গ্রাভিটি ক্লাব নামের একটি বান্ডেল অফার দেয়। গত জুলাই মাস থেকে শুরু হয় এ অফার।

প্রথমে ঢাকা এবং ঢাকার পাশ্ববর্তী এলাকায় এই সেবা দেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে। সেক্ষেত্রে সাভার-আশুলিয়া এবং নারায়নগঞ্জ-গাজীপুর এলাকায়ও প্রথম থেকেই এই সেবা পাওয়া যাবে।

ঢাকার পাশাপাশি ডিসেম্বরের মধ্যেই চট্টগ্রামে থ্রি জি সেবা দিতে কাজ চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠনটি। পরিকল্পনা অনুযায়ী জানুয়ারিতে সিলেটেও এই সেবার বিস্তার ঘটাবে টেলিটক। তখন আট লাখ গ্রাহক হবে বলে দাবি করছে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক।

প্রসঙ্গত, চীনের দুটি কোম্পানির কাছ থেকে ঋণ চুক্তিতে থ্রি জি প্রযুক্তি আমদানি করেছে টেলিটক। দ্রুত গতির ইন্টারনেট সেবার এই প্রযুক্তি চালু হলে দেশে তথ্য প্রযুক্তির ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

About blogger - ব্লগার

একটি উত্তর দিন