চলছে  বিশেষ আইটি স্কলারশিপ

চলছে বিশেষ আইটি স্কলারশিপ

আইটিতে দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ প্রদানকারী স্বনামধন্য প্রতিষ্ঠান ‘ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট’ এবং বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ের আওতাধীন হাইটেকপার্কের উদ্যোগে স্কীল ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় বিশেষ স্কলারশিপ ঘোষনা করেছে। এর আওতায় প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন, অ্যাডভান্স এসইও এবং নেটওয়ার্কিং প্রশিক্ষনের সুযোগ রয়েছে।

কি কি শেখানো হবে?

প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন (৩ মাস): ফটোশপ, ইলাস্ট্রেটর, ইনডিজাইন, ফ্লাশ এনিমেশন
অ্যাডভান্স এসইও কোর্স (২মাস): কীওয়ার্ড রিসার্চ, কম্পিটিটর অ্যানালাইস, ওয়েবসাইট অপ্টিমাইজেশন, অনলাইন মার্কেটিং, লিংকবিল্ডিং, কনটেন্ট ডেভোলপ
হার্ডওয়্যার এবং নেটওয়ার্কি কোর্স (৩মাস): সিসিএনএ, লিনাক্স, উইনডোজ সার্ভার ২০০৮, মাইক্রোটিক সার্ভার

Banner1

কারা পাবেন এই স্কলারশীপ?

বাংলাদেশে বসবাসরত যেকোন বিষয়ের উপর গ্রাজুয়েটধারী ব্যাক্তি এবং যাদের কম্পিউটারের বেসিক জানা আছে তারাই এই স্কলারশিপ গ্রহনের সুযোগ নিতে পারবেন। এর আওতায় গ্রাজুয়েটধারী কর্মজীবী কিংবা বেকার যে কেউ আবেদন করতে পারবেন। তবে মেধাবীদের অগ্রাধিকার প্রদান করা হবে।

সার্টিফিকেট সংক্রান্ত তথ্যঃ

– সকল কোর্স শেষে হাইটেক পার্ক এবং ক্রিয়েটিভ আইটির যৌথভাবে সার্টিফিকেট প্রদান করবে।
– এখান থেকে ভেন্ডর সার্টিফিকেট (ইন্টারন্যাশনাল সার্টিফিকেট) নেয়া যাবে। সেজন্য সার্টিফিকেট ভেন্ডর কর্তৃক নির্ধারিত ফি দিয়ে পরীক্ষাতে অংশগ্রহণ করতে হবে। পরীক্ষাতে উত্তীর্ণ হলে পরীক্ষা ফি হাইটেক পার্ক থেকে ফেরত দিয়ে দেওয়া হবে।

বিশেষ দ্রষ্টব্যঃ

১) ক্লাশ হবে সপ্তাহে ৩দিন, প্রতিদিন ৩ঘন্টা করে ক্লাশ।
২) কোর্স শেষে হাইটেক পার্ক এবং ক্রিয়েটিভ আইটির যৌথভাবে সার্টিফিকেট প্রদান করবে।
৩) কেউ একটির বেশি কোর্সের জন্য আবেদন করলে তার আবেদন বাতিল হবে।

আবেদনের নিয়মাবলী

আগ্রহীদের এই স্কলারশিপের জন্য ক্রিয়েটিভ আইটি ইন্সটিটিউটের ওয়েবসাইট (www.creativeit-inst.com) এ গিয়ে অথবা অফিসে এসে ফরম পূরন করতে হবে। আবেদেনের শেষ তারিখঃ ২৬ এপ্রিল,২০১৪।

বিস্তারিত জানতে যোগাযোগঃ মমতাজ প্লাজা (ল্যাবএইড হাসপাতালের বিপরীত পাশে), বাড়ি# ৭, রোড# ৪, ধানমন্ডি, ঢাকা। ফোনঃ ০১৬১৪১৩৪৪২৪, ০১৯৭৪১৩৪৪২৪, ০১১৯৩০৯৪৫৪৫, ওয়েবসাইট ঃ www.creativeit-inst.com
ফেসবুক গ্রুপঃ www.facebook.com/groups/creativeit

About অঞ্জন দেব

একটি উত্তর দিন