গ্লোবাল ট্রেড কমিটির চেয়ারম্যান নির্বাচিত হলেন বিসিএস এর সাবেক মো: সবুর খান

গ্লোবাল ট্রেড কমিটির চেয়ারম্যান নির্বাচিত হলেন বিসিএস এর সাবেক মো: সবুর খান

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) মনোনীত প্রতিনিধি এবং সাবেক সভাপতি মো: সবুর খান সরাসরি নির্বাচনে সর্বোচ্চভোট পেয়ে ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্সেস (উইটসা) এর গ্লোবাল ট্রেড কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত ২৮ সেপ্টেম্বর ২০১৪ মেক্সিকোর গুয়াডালাজারায় অনুষ্ঠিত জেনারেল এসেম্বলীতে প্রতিদ্বন্দিতাপূর্ণ এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিসিএস ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্সেস (উইটসা) এর বাংলাদেশে একমাত্র সদস্য। উইটসার সদস্য হিসেবে বিসিএস তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে আন্তর্জাতিক পরিম-লে ব্যাপক ভূমিকা পালন করে আসছে। বৈশি^ক তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে বিসিএস এর সাবেক সভাপতি এবং ডেফোডিল কম্পিউটার্স লি: এর চেয়ারম্যান মো: সবুর খানকে উইটসার এ পদের জন্য মনোনীত করা হয়। উইটসার সাথে বিসিএস এর ধারাবাহিক ও অব্যাহত নিবিড় যোগাযোগের মাধ্যমে এ অর্জন সম্ভব হয়েছে। এ অনন্য অর্জনের মাধ্যমে বিশে^র তথ্যপ্রযুক্তির পরিম-লে বাংলাদেশ আরও জোরালো ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করছে।

ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলায়েন্সেস (উইটসা) বিশে^র ৮০ টি দেশের তথ্যপ্রযুক্তি সংগঠন নিয়ে গঠিত তথ্যপ্রযুক্তি খাতের আন্তর্জাতিক সংগঠন। তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা খাতে বিশ^ব্যাপী তার নেটওয়ার্কের মাধ্যমে উইটসা আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগকে উৎসাহিত করে।

মো: সবুর খান ভবিষ্যতে বাংলাদেশের তথ্যপ্রযুক্তির এবং বৈশি^ক উন্নয়নে তার পরিকল্পনা উপস্থাপন করেন। তিনি ২০০২-২০০৩ সময়কালে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (ডিসিসিআই) এর সভাপতি ছিলেন। তিনি ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনির্ভার্সিটিরও চেয়ারম্যান।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন