গ্রামীণের মডেম দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেয়া হবে

গ্রামীণের মডেম দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেয়া হবে

দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেয়া হবে গ্রামীণের মডেমদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রযুক্তি উপকরণ দেয়ার সিদ্ধান্ত নিয়ার ধারাবাহিকতায় স্কুল, কলেজ ও মাদ্রাসায় ইন্টারনেট সংযোগের জন্য সংযোগসহ ২০ হাজার পাঁচশ’ মডেম দিবে শিক্ষা মন্ত্রনালয়। দেশের শিক্ষার্থীদেরকে প্রযুক্তি জ্ঞানে শিক্ষিত করার জন্য শিক্ষা মন্ত্রনালয়ের অনেকগুলো উদ্যোগের মধ্যে এটি একটি মহৎ উদ্যোগ।

শিক্ষা মন্ত্রণালয় এবিপুল পরিমান মডেম মোবাইল ফোন কোম্পানি গ্রামীণফোনের নিকট থেকে ক্রয় করবে। গ্রামীণফোন থেকে ক্রয় করা সিমসহ প্রতিটি মডেমের দাম পড়বে ৬৭৫ টাকা। এছাড়া মাসিক সংযোগ ফি থাকছে ৩১৭ টাকা। এর আগে গত জুন মাসে টেশিসের সঙ্গে চুক্তি স্বার হয়েছিল ২০ হাজার পাঁচশ’ প্রতিষ্ঠানে ল্যাপটপ সরবরাহের জন্য।

গ্রামীনফোনের সাথে শিক্ষা মন্ত্রনালয়ের চুক্তিটি সম্পন্ন হলেই কাজ শুরু হবে। প্রতিটা প্রতিষ্ঠানে মডেম প্রদান করার ফলে শিক্ষার্থীদের মাঝে প্রযুক্তি জ্ঞান অনেকাংশে বৃদ্ধি পাবে। তারা প্রযুক্তি নানা নতুন বিষয় সম্পর্কে ধারণা লাভ করবে। তরুণরাই আগামী দিনের দেশের জন্য কাজ করবে। তাদেরকে যদি প্রযুক্তি জ্ঞানে শিতি করে গড়ে তোলা না যায় তাহলে দেশ কোন দিন এগিয়ে যাবে না।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ উপলক্ষে আগামী ৪ সেপ্টেম্বর রূপসী বাংলা হোটেলে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিশেষ অতিথি থাকবেন শিক্ষাসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও এটুআই প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ও আইসিটি সচিব মোঃ নজরুল ইসলাম খান। এছাড়া গ্রামীণফোনের প্রধান নির্বাহীসহ অনেকেই উপস্থিত থাকবেন অনুষ্ঠানে।

গ্রামীণফোনের সঙ্গে মডেম সরবরাহের চুক্তি স্বাক্ষর করবেন, এই প্রকল্পের পরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের কয়েকদিনের মধ্যেই মডেমগুলো সরবরাহ করবে গ্রামীণফোন।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন