গেমিং লড়াইয়ে গিগাবাইট ‘জিওয়ান গেইমিং কনটেস্ট’

গেমিং লড়াইয়ে গিগাবাইট ‘জিওয়ান গেইমিং কনটেস্ট’

গেমাদের জন্য আবারও গেমিং খেলার সুযোগ তৈরি হচ্ছে। চাইলে তারা নিজেদের দক্ষতাও যাচাই করতে পারবেন। গেমাদের জন্য এই প্রতিযোগিতার আয়োজন করছে গিগাবাইট। প্রতিবছর দুটি বড় প্রতিযোগীতার পাশাপাশি ছোট পরিসরে আরও ৮ থেকে ১০ আয়োজন করে গিগাবাইট। আসছে ই-কমার্স মেলায় হবে ‘জিওয়ান  গেইমিং কনটেস্ট’ নামের এ প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় জয়ীদের জন্য থাকবে ৬৫ হাজার টাকা প্রাইজ মানি। এককভাব ও দলগতভাবে জয়ীদের এ অর্থ পুরস্কার দেওয়া হবে। এ গেইমিং প্রতিযোগিতা উপলক্ষে তিনটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে রোড শো করা হচ্ছে।  শেষ হওয়া  রোড শোতে বেশ সাড়া পাওয়া যায়।

আগামী ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর শাহবাগে সুফিয়া কামাল পাবলিক লাইব্রেরিতে ই- কমার্স মেলায় হবে এ প্রতিযোগিতা। এজন্য নিবন্ধন চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।

গেইমিংয়ের আয়োজক ডিভাইস প্রস্তুতকারক প্রতিষ্ঠান গিগাবাইটের  কান্ট্রি ম্যানাজার খাজা মোহাম্মদ আনাস খান আশা করছেন প্রতিযোগিতায় দেশের বিভিন্ন স্থান থেকে দেড় হাজার গেইমার অংশ নেবেন।

দেশে গেইম তৈরির সম্ভাবনার বিষয়ে আনাস বলেন, এ ধরনের প্রতিযোগিতা গেইমারদের পাশাপাশি গেইম ডেভলপারদেরও উৎসাহিত করবে। এসব গেইমারদের মধ্য থেকে একদিন বিশ্বমানের গেইম ডেভেলপার তৈরি হবে। এ জন্য আইটি ইন্ড্রাষ্ট্রিগুলোকে এগিয়ে আসার আহবান জানান তিনি। গেইমারদের প্রয়োজনীয় আর্থিক সহায়তার পাশাপাশি প্রশিক্ষণের ব্যবস্থা করার কথাও জানান আনাস।

প্রতিযোগীতা উপলক্ষে ফেইসবুকে চলছে কুইজ প্রতিযোগীতা। যে কেউ এতে অংশ নিয়ে জিতে নিতে পারেন অগোরা ভাউচার, টি শার্ট, মানি ব্যাগ, ওয়ালেটসহ নানা আকর্ষণীয় পুরস্কার।

বর্তমানে প্রতিযোগিতার জন্য অনলাইনে নিবন্ধন চলছে। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত এ লিংক থেকে নিবন্ধন করা যাবে।

এ ছাড়া কম্পিউটার জগত, বিসিএস কম্পিউটার সিটির ১১ নম্বর রুমে এবং বিকাশের মাধ্যমে নিবন্ধন করা যাবে। ফি ধরা হয়েছে সিঙ্গেল ৩৫০ টাকা এবং টিম ১৭৫০ টাকা।

 

About অঞ্জন দেব

একটি উত্তর দিন