গেমারদের জন্য আসাধারন ৫টি মাদারবোর্ড, যা বিশ্ব মাতিয়েছে!

গেমারদের জন্য আসাধারন ৫টি মাদারবোর্ড, যা বিশ্ব মাতিয়েছে!

কম্পিউটারে মাধ্যমে গেম খেলা বর্তমান সময়ে এক জনপ্রিয় নাম। গেম মানুষের মনকে আনন্দ দেয়। বাচ্চাদের প্রথম পছন্দ কম্পিউটার গেম। শুধু কি বাচ্চারা গেমিং খেলে? না এখন পিছিয়ে নেয় বড়রাও । আর এই গেমিং খেলতে হলে প্রথম প্রয়োজন একটি ভালো মানের পিসি। যা ব্যবহারে কোন রকম সমস্যা হবে না । কিন্ত সব ধরনের মাদারবোর্ড দিয়ে গেম খেলা যায় না । প্রয়োজন ভালো মানের মাদাবোর্ড। তাই গিগাবাইটের আসাধারন ৫টি গেমিং মাদারবোর্ড, যা বর্হিবিশ্ব থেকে শুরু বাংলাদেশেও প্রচুর সারা ফেলেছে। এই ৫টি মাদারবোর্ড গেমাদের জন্য। গেমাররা গেমিং খেলার জন্য খুব ভালো ভাবে ব্যবহার করতে পারবে। গেমিং খেলা জন্য অতিরিক্ত কিছু ডিভাইস। চলুন দেখে নেওয়া যাক পাচঁটি মাদারবোর্ড সর্ম্পকে বিস্তারিত:-

mb-main_01

 

দেশে গিগাবাইট জি১ স্নাইপার ৫ মাদারবোর্ড

pic 1

দেশের প্রযুক্তি বাজারে এসেছে গিগাবাইট ব্রান্ডের জি১ স্নাইপার ৫ মডেলের শক্তিশালী মাদারবোর্ড।

ইন্টেল ফোর্থ জেনারেশন কোর আই ৭ প্রসেসর সম্বলিত এই মাদারবোর্ডটিতে রয়েছে গিগাবাইট আল্ট্রা ডিউরেবল ফাইভ প্লাস টেকনোলজি, ডুয়াল বায়োস, গিগাবাইট এএমপি আপ অডিও টেকনোলজি।

আরও রয়েছে বিল্ট ইন অডিও হেডফোন এমপ্লিফায়ার, অডিও নয়েজ গার্ড, ১৫ইউ গোল্ড প্লাটেড সিপিইউ সকেট, ফোর ওয়ে গ্রাফিক্স সাপোর্ট, ডিউরেবল ব্ল্যাক সলিড ক্যাপাসিটর, যেকোন দুটি ইউএসবি ডিভাইসে অন-অফ চার্জ সুবিধা, ডুয়াল ল্যান, এক্সট্রিম হিটসিঙ্ক ডিজাইন, ব্লুটুথ ৪.০ এবং ওয়াইফাই কার্ড।

বাজারজাত করছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। ৩ বছরের বিক্রয়োত্তর সেবাসহ মাদারবোর্ডটির মূল্য ৩৭,০০০ টাকা।

 

গিগাবাইটের জি১ স্নাইপার জেড ৮ এস মাদারবোর্ড

pic 2

গেমারদের জন্য এই গিগাবাইটের জি১ স্নাইপার জেড ৮ এস মাদারবোর্ডটি আসাধারন। ইন্টেল ফোর্থ জেনারেশন প্রসেসর সমর্থিত এই মাদারবোর্ডটিতে রয়েছে গিগাবাইট আল্ট্রা ডিউরেবল ৩ টেকনোলজি, সাপোর্টে ইউএসবি ৩.০ সামনে ও পিছনে। 2 পথ SLI এবং গ্রাফিক্স পারফরম্যান্সের জন্য 2 পথ CrossFireX মাল্টি গ্রাফিক্স ব্যবহার করা হয়। চালু / বন্ধ চার্জ ইউএসবি পোর্ট দিয়ে গিগাবাইট 3x ইউএসবি পাওয়ার। মাদারবোর্ডটি দেশের বাজারে ২২ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

গিগাবাইট জি১ স্নাইপার জে৮৭ মাদারবোর্ড বাজারে

pic 3

স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. বাজারে নিয়ে এসেছে গিগাবাইট জি১ স্নাইপার জেড৮৭ মডেলের মাদারবোর্ড। ইন্টেল ফোর্থ জেনারেশন প্রসেসর সমর্থিত এই মাদারবোর্ডটিতে রয়েছে গিগাবাইট আল্ট্রা ডিউরেবল টেকনোলজি, অনবোর্ড ক্রিয়েটিভ সাউন্ড, অডিও নয়েজ গার্ড, বিল্ট ইন ফ্রন্ট অডিও হেডফোন এমপ্লিফায়ার, ডিওরেবল ব্ল্যাক সলিড ক্যাপাসিটর, গোল্ড প্লাটেড সিপিইউ সকেট, মাল্টি জিপিইউ সাপোর্টসহ আরও কিছু আকর্ষণীয় ফিচার। মাদারবোর্ডটির দাম ১২ হাজার ৫০০ টাকা।

গিগাবাইটের জি১ স্নাইপার বি৫ মাদারবোর্ড

pic 4

ক্রিয়েটিভ সাউন্ড কোর 3D অডিও চিপ এবং KillerNic নেটওয়ার্ক কার্ড হিসাবে গুরুত্বপূর্ণ গেমিং উপাদান রাখা হয়েছে. ইন্টেল Haswell প্রসেসরের জন্য এটি উপযুক্ত করে তোলা হয়েছে , যা একটি সকেট 1150 প্রসেসর সকেট দিয়ে সজ্জিত করা হয়। এতে রয়েছে চার SATA 300 পোর্ট ।রয়েছে অপটিকাল ড্রাইপ এবং হার্ড ড্রাইপ আসাধারন সাটা ৩০০। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, B85 Z87 তুলনায় অনেক সস্তা। আরো রয়েছে চারটি বোর্ডDDR3 DIMM স্লট এবং দুটি PCI-Express x16 স্লট আছে। মাদারবোর্ডটি দেশের বাজারে ১১ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

 গিগাবাইটের জি১ স্নাইপার এ৮৮এক্স মাদারবোর্ড

pic 5

গিগাবাইটের জি১ স্নাইপার এ৮৮ এক্স মাদারবোর্ডটি গেমাদের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে। এতে রয়েছে রাডন এইচডি ৮০০০/৭০০০ । আসাধারন গ্রেইন বোষ্ট। রয়েছে LED পথ আলোর সঙ্গে অডিও নয়েজ গার্ড,Nichicon উচ্চ শেষ অডিও ক্যাপাসিটার , নিঃশব্দ ইউএসবি ড্যাক-ইউপি পোর্ট। মাদারবোর্ডটি দেশের বাজারে ১১ হাজার ৫০০ টাকায় পাওয়া যাচ্ছে।

 

 

 

About Anwar Hossain

একটি উত্তর দিন