গুগল এবং টুইটারে পবিত্র রমজানের ছোঁয়া !

গুগল এবং টুইটারে পবিত্র রমজানের ছোঁয়া !

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল এবং সামাজিক যোগাযোগের অন্যতম সাইট টুইটার
পবিত্র রমজান উপলক্ষে বিশেষ আয়োজনের উদ্যোগ গ্রহন করেছে। পবিত্র রমজান উপলক্ষে গুগল ‘Google-Ramadan’ নামের একটি পেইজ তৈরি করেছে এবং টুইটার যোগ করেছে হ্যাশফ্ল্যাগ।

সার্চ ইঞ্জিন গুগল, টুইটারে, গুগল এবং টুইটারে পবিত্র রমজানের ছোঁয়া।মূলত, রোযাদারদের জন্য অনেক রকমের তথ্য দিয়ে সেবা প্রদানের লক্ষ্যেই এই উদ্যোগ গ্রহণ করেছে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল এবং সামাজিক যোগাযোগের অন্যতম সাইট টুইটার। ‘Google-Ramadan’ পেইজ থেকে লোকেশন নির্বাচন করে আপনি জানতে পারবেন যে কোন দেশের সূর্যদয় ও সূর্যাস্তের সময়, ইফতারের সময়, এমনকি আপনি আরো পাবেন ঐ জাগা সম্পর্কে বিস্তারিত তথ্য।

বিশ্বের যে কোন স্থান থেকে যে কোন মুসলিম রমজানের বিভিন্ন প্রকার খবর পাবেন গুগলের এই বিশেষ পেইজের মাধ্যমে। এছাড়াও রোজাদাররা গুরুত্বপূর্ণ বিষয়গুলো মনে রাখতে পারবে গুগলের রিমাইন্ডার অ্যাপ ‘গুগল কিপ’ ব্যাবহারের মাধ্যমে ।

সার্চ ইঞ্জিন গুগল, টুইটারে, গুগল এবং টুইটারে পবিত্র রমজানের ছোঁয়া।

আর অন্যদিকে টুইটার দিচ্ছে বিশেষ হ্যাশফ্ল্যাগ সুবিধা। এই হ্যাশফ্ল্যাগ চিহ্ন এর মাধ্যমে #Ramadan বা #Eid টুইট করলেই এ- সম্পর্কে বিশেষ ছবি ঐ টুইটের সঙ্গে যুক্ত হয়ে যাবে।

এছাড়াও আইকন হিসেবে চাঁদ ও আরবি লিপি স্বয়ংক্রিয়ভাবেই যুক্ত হয়ে যাবে। এর ফলে খুব সহজেই সম্পূর্ণ রোজার ইফতার, সেহরি ইত্যাদির সময়সূচি জানা যাবে হ্যাসট্যাগের মাধ্যমে ।

About আহমাদুল্লাহ মুক্ত

আহমাদুল্লাহ মুক্ত

একটি উত্তর দিন