গুইন সম্মাননা পেলেন লুনা

গুইন সম্মাননা পেলেন লুনা

নারী উদ্যোক্তা হিসেবে প্রযুক্তিতে অনবদ্য অবদান রেখে আন্তর্জাতিক সম্মাননা পেলেন দোহাটেক নিউ মিডিয়া’র চেয়ারম্যান এবং বাংলাদেশ উইমেন অ্যান্ড টেকনলোজি’র প্রেসিডেন্ট লুনা সামসুদ্দোহা। প্রযুক্তি খাতে নানা উদ্যোগ গ্রহণ করে নারীর ক্ষমতায়নে বিশেষ ভূমিকা রাখায় গ্লোবাল উইমেন ইনভেন্টরস অ্যান্ড ইনভেন্টরস নেটওয়ার্ক (গুইন) সম্মাননা পেয়েছেন তিনি।

বৃহস্পতিবার সুইডেনের স্টকহোমে অনুষ্ঠিত চতুর্থ দ্বিবার্ষিক ‘ইন্টারন্যাশনাল ইউরোপিয়ান উইমেন ইইনভেন্টরস অ্যান্ড ইনভেন্টরস নেটওয়ার্ক এক্সিবিশন কনফারেন্স অ্যান্ড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে লুনা সামসুদ্দোহার হাতে এই পদক তুলে দেয়া হয়।

প্রসঙ্গত, নারীদের প্রযুক্তিগতভাবে দক্ষ ও অভিজ্ঞ হিসেবে গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন লুনা দোহা। বাংলাদেশ বিজনেস ম্যাগাজিনের প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি ফোরাম গড়ে তুলেছেন নারীদেও জন্য।

লুনা সামসুদ্দোহা একজন সফটওয়্যার উদ্যোক্তা এবং সুইজারল্যান্ডের গোবাল থট লিডার অন ইনক্লুসিভ গ্রোথের সদস্য।

১৯৯২ সাল থেকে তিনি দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি দেশের বাইরে বাংলাদেশের সফটওয়্যার বাজারজাতকরণে কাজ করছেন। ২০০৫ সালে তিনি সুইস ইন্টারঅ্যাকটিভ মিডিয়া সফটওয়্যার অ্যাসোসিয়েশন (সিসমা) প্রাপ্ত হন এবং ২০০৭ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের ডেনভারে মাইক্রোসফটের গ্লোবাল পার্টনার হিসেবে স্বীকৃতি পান।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন