ক্রিকেটের সকল তথ্য নিয়ে এলো ‘ইউসি ক্রিকেট’

ক্রিকেটের সকল তথ্য নিয়ে এলো ‘ইউসি ক্রিকেট’

uc‘ইউসি ক্রিকেট’ ফিচারের মাধ্যমে ক্রিকেট অনুরাগীদের খেলার সব ধরণের তথ্য সরবরাহের লক্ষ্যে মাইক্রোসফট বিং ও টুইটারের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে শীর্ষস্থানীয় মোবাইল ব্রাউজার ইউসি ব্রাউজার।
চীনের ই-কমার্স জায়ান্ট আলীবাবা মোবাইল বিজনেস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউসি ব্রাউজারের একটি বিশেষ ফিচার ‘ইউসি ক্রিকেট’। এ ফিচারের মাধ্যমে গ্রাহকরা ক্রিকেট খেলার সর্বশেষ তথ্য, সংবাদ, ভিডিও, টুইট বার্তা, ছবি, পরিসংখ্যান, প্রিভিউ, ধারা বিবরণীসহ সকল ধরণের তথ্য পাবেন।

নতুন ইউসি ক্রিকেট: একের ভেতরে সব
বাংলাদেশের অনেক গ্রাহকই ইউসি ব্রাউজার, টুইটার ও বিং ব্যবহার করেন। সে প্রেক্ষিতে এ উদ্যোগের লক্ষ্য ডিজিটাল ক্রিকেটকে নতুন করে সাজানো। চুক্তির আওতায় ইউসি ক্রিকেটের মাধ্যমে গ্রাহকদের ক্রিকেট সম্পর্কিত লাইভ, পাবলিক ও কনভারসেশনাল কন্টেন্ট প্রদান করবে টুইটার। এর মধ্যে থাকবে ক্রিকেটারদের টুইটসহ ভিডিও, পেরিস্কোপ, ক্রিকেট ভাইন ও ছবি। ক্রিকেটের মুহুর্তগুলোকে আরো উপভোগ্য করতে এ আয়োজন গ্রহণ করেছে ইউসি ব্রাউজার ও টুইটার। অন্যদিকে আসন্ন খেলা সম্পর্কে বিং প্রিডিক্টস’র মাধ্যমে সম্ভাব্য ধারণা প্রদান করবে মাইক্রোসফটের সার্চ ইঞ্জিন বিং।
২০১৬ সালের ফেব্রুয়ারিতে শুধু বাংলাদেশী ব্যবহারকারীদের জন্য একটি নতুন ইউসি ক্রিকেট চালু করেছে ইউসি ব্রাউজার। লাইভ স্কোর, বাংলাদেশের জনপ্রিয় খেলাগুলোর হেডলাইন ও ক্রিকেট গেজিং গেমসহ স্থানীয় ক্রিকেট কনন্টের মাধ্যমে বাংলাদেশী ব্যবহারকারীদের জন্য নতুন এ ভার্সনটি সাজানো হয়েছে।

বাংলাদেশ: ডিজিটাল কন্টেন্টের সম্ভাবনাময় ক্ষেত্র
মোবাইল ইন্টারনেটের উন্নয়নের সাথে সাথে বাংলাদেশে অনলাইনে ভিডিও, ফটো, লাইভ স্ট্রিমিং, সোস্যাল ইন্টারঅ্যাকশন ও এ ধরণের কন্টেন্টের গ্রাহক চাহিদা বাড়ছে। নতুন এ চুক্তির ফলে গ্রাহকদের কাছে পার্টনারদের কন্টেন্টগুলো আরো সহজলভ্য ও আকর্ষণীয় হয়ে উঠবে।
ইউসি ওয়েব ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজিং ডিরেক্টর কেনি ইয়ে বলেন, “ইউসি ব্রাউজার একটি সমন্বিত তথ্য সংরক্ষণ ও বিতরণ প্লাটফর্ম। মোবাইল ব্রাউজারটি ব্যবহার করে এখন থেকে গ্রাহকরা ক্রিকেট সম্পর্কিত সংবাদ, কন্টেন্ট, সিনেমা, ভিডিও ও গান উপভোগ করতে পারবেন। এ চুক্তি টুইটার ও বিং এর ব্যবহারকারীদের ইউসি ব্রাউজারের সাথে সমন্বয়ের মাধ্যমে ডিজিটাল ক্রিকেটকে আরও ঢেলে সাজাতে সাহায্য করবে এবং সামনের ক্রিকেট মৌসুম উপলক্ষ্যে সকল ক্রিকেটপ্রেমীদের জন্য চমকপ্রদ সব তথ্য প্রদান করবে। আমরা আশা করছি ভবিষ্যতে ইউসি ব্রাউজার বাংলাদেশের গ্রাহকদের দৈনন্দিন জীবনকে আরও সহজ করতে কেনাকাটা, ট্রেনের অবস্থান জানা, মোবাইল রিচার্জ ও টিকেট বুকিংয়ের মত নানা ধরণের সুবিধা নিয়ে আসবে।”
টুইটারের দক্ষিণ এশিয়া অঞ্চলের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট রাভিচন্দ্রন ভাসকারান বলেন, ক্রিকেট খেলার সর্বশেষ তথ্যের সাথে থাকা ও খেলার উত্তেজনা অন্যদের সাথে মুহূর্তের মধ্যে ভাগাভাগি করার অন্যতম জনপ্রিয় সামাজিক মাধ্যম হলো টুইটার। গত বছর বিশ্বকাপ ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচে একদিনে প্রায় ১ দশমিক ৭ মিলিয়ন টুইট বার্তা আদান-প্রদান হয়। ইউসি ওয়েবের সাথে এ চুক্তির ফলে গ্রাহকদের কাছে সহজেই দর্শক-শ্রোতা, খেলোয়ার ও ধারভাষ্যকারদের বাছাইকৃত টুইটগুলো পৌঁছে যাবে আরও ব্যাপক পরিসরে।”
বিং সার্চ এর জেনারেল ম্যানেজার (জিএম) সুনদার শ্রীনিভাসান বলেন, ইউসি ব্রাউজারের সাথে সম্পৃক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। নতুন এ অ্যাপ ব্যবহারের মাধ্যমে গ্রাহকদের ক্রিকেট উপভোগে এক নতুন মাত্রা যোগ হবে। ক্রিকেট খেলা বিষয়ে গ্রাহকদের মতামত ও পরিসংখ্যান প্রদান করবে বিং। ক্রিকেট দর্শকরা একটি খেলায় কোন দল জয়লাভ করতে পারে তা নিয়ে বিং’য়ের ভবিষ্যবাণী দেখতে পাবে। গত বছর আইসিসি বিশ্বকাপ ম্যাচগুলোতে খেলা নিয়ে বিং’য়ের ৮৩ শতাংশ ভবিষ্যৎবাণী সঠিক হয়েছিল। ইউসি ব্রাউজারের সাথে এ চুক্তির ফলে আরো অনেক নতুন গ্রাহক ক্রিকেট নিয়ে বিং’য়ের বিশ্লেষণধর্মী সেবাটি উপভোগ করতে পারবেন।
ইউসি ব্রাউজারের সর্বশেষ সংস্ককরণ ডাউনলোড করা যাবে ucweb.com or google play থেকে

About Sohel Rana

একটি উত্তর দিন