ক্যারিয়ার গ্রেড আইপি সুইচিং প্লাটফর্ম ‘রিভ সেশন কন্ট্রোলার’ নিয়ে এলো রিভ সিস্টেমস

ক্যারিয়ার গ্রেড আইপি সুইচিং প্লাটফর্ম ‘রিভ সেশন কন্ট্রোলার’ নিয়ে এলো রিভ সিস্টেমস

বিশ্বের শীর্ষস্থানীয় ভিওআইপি সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠান রিভ সিস্টেমস উন্নততর ক্যারিয়ার গ্রেড আইপি সুইচিং প্ল্যাটফর্ম ‘রিভ সেশন কন্ট্রোলার (RSC)’ উম্মোচন করেছে। বৃহৎ হোলসেল ক্যারিয়ার, আইজিডব্লু/ আইএলডি অপারেটর, এমভিএনও’দের উদ্দেশ্যে এই সুইচিং প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে যাদের অনেক বেশি ভলিউমের ভয়েস কল ম্যানেজ করতে হয়।

রিভ সেশন কন্ট্রোলার এর আরএসসি ডব্লু১৫ ভার্সনে টেলিকম সার্ভিস প্রভাইডাররা ৪ট হার্ডওয়্যার প্ল্যাটফর্মে সম্পূর্ণ ফেইলওভার রিডান্ডেন্ট মুডে ১৫ হাজারেরও বেশি কনকারেন্ট কল হ্যান্ডেল করতে পারবে। এই প্রবল ক্ষমতাসম্পন্ন সফটওয়্যারটি হাই ডেনসিটি সার্ভারে অন্তর্ভুক্ত থাকবে যা মাল্টি-প্রোটোকল এবং মাল্টি-কোডেক হোলসেল পিয়ারিং এর জন্য হোলসেল ক্যারিয়ারদের উচ্চ পর্যায়ের সার্ভিস চাহিদা পুরণ করবে।

আরএসসি ডব্ল–১৫ (RSC w15) এ রয়েছে সম্পূর্ণ ফেইলওভার আর্কিটেকচার, স্মার্ট রাউটিং ম্যানেজমেন্ট, রেট ম্যানেজমেন্ট সিস্টেম, সিএলআই ট্রান্সলেটিং ও ট্রান্সকোডিং, মালতি-টায়ার সিকিউরিটি কন্ট্রোল, ইন্টিগ্রেটেড বিলিং এবং ভার্সেটাইল রিপোর্টিং ও মনিটোরিং সিস্টেম।

কল রাউটিং এর ক্ষেত্রে এর রয়েছে উন্নততর অ্যালগরিদম এর বুদ্ধিদীপ্ত প্রযুক্তি যা শুধু ব্যবসার বহুমুখী রাউটিং চাহিদাই পূরণ করবে না, দ্রুততর কল রাউটিং-ও নিশ্চিত করবে। রাউটিং এর ক্ষেত্রে এতে ১৬টি অপশন এর পাশাপাশি রয়েছে কল সিমুলেশন প্রযুক্তি। সিকিউরটি ও ফ্রড ডিটেকশনের ক্ষেত্রেও এতে রয়েছে সতর্কতা। প্রতিবার লগ ইনের সময় ব্যবহারকারীকে প্রথমবার পাসওয়ার্ড দেয়ার পরও দ্বিতীয় ধাপে ওয়ান টাইম পাসওয়ার্ড দিতে হবে। এছাড়াও রয়েছে বিভিন্ন রকম অত্যাধুনিক সতর্কতামূলক ব্যাবস্থা।

রেট ম্যানেজমেন্ট এর ক্ষেত্রে ট্যাক্স অ্যাডিং ফ্যাসিলিটি, ক্লায়েন্ট রেট কম্পেয়ারসহ এতে রয়েছে সাতটি ভিন্ন ভিন্ন সুবিধা।
বিশ্বখ্যাত রেটিং এজেন্সি মিয়ারকম ইতিমধ্যেই ‘রিভ সেশন কন্ট্রোলার’-এর সকল প্রকার টেস্ট সম্পন্ন করেছে এবং ভেরিফাই করেছে। মিয়ারকমের বিভিন্ন রকম পরীক্ষার মধ্যে ছিল আরএসসি প্ল্যাটফর্ম, স্ট্রেস টেস্টস, এসআইপি টর্চার, সার্ভিস অ্যাটাক প্রতিহত করা। সকল টেস্ট সম্পন্ন করে মিয়ারকম সার্টিফিকেট প্রদান করে যে আরএসসি ডব্লু১৫ সিপিইউ’র মাত্র ৫% ক্ষমতা ব্যবহার করে ১৫ হাজার কল চালাতে সক্ষম।

রিভ সিস্টেমস এই সেশন কন্ট্রোলার সম্প্রতি ফিলিপাইনে অনুষ্ঠিত ‘এশিয়ান ক্যারিয়ার কনফারেন্স’-এ  প্রথম উম্মোচন করে। এ প্রসঙ্গে  রিভ সিস্টেমস-এর সিইও এম রেজাউল হাসান বলেন, “আরএসসি নিয়ে ইন্ডাস্ট্রি থেকে অনেক উৎসাহজনক সাড়া পাচ্ছি। আশা করছি চলতি বছরে আমরা এই প্ল্যাটফর্মে প্রায় এক ডজন নতুন অপারেটরের সাথে কাজ করার সুযোগ পাবো।”

রিভ সিস্টেমস-এর প্রধান কার্যালয় সিঙ্গাপুরে অবস্থিত এবং এর প্রধান ডেভেলপমেন্ট সেন্টার রয়েছে বাংলাদেশ ও ভারতে। এছাড়াও যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যেও এর শাখা কার্যালয় রয়েছে। রেড হেরিং টপ হান্ড্রেড গ্লোবাল ২০১২ তালিকায় জায়গা করে নিয়েছিল রিভ সিস্টেমস। নিজেদের তৈরি সফটসুইচ ‘আইটেল সুইচ প্লাস” এর জন্য ২০১২ এনজিএন লিডারশীপ এ্যাওয়ার্ড, ২০১১ ইউনিফাইড কমিউনিকেশন এক্সিলেন্স এ্যাওয়ার্ডসহ বেশ কিছু আন্তর্জাতিক পুরষ্কার রয়েছে রিভের ঝুলিতে। রিভ সিস্টেমস বর্তমানে ৭৫টিরও বেশি দেশে ২ হাজারেরও বেশি সার্ভিস প্রভাইডারকে সেবা প্রদান করছে।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন