কোড ওয়ারিওর চ্যালেঞ্জের নিবন্ধন শুরু

কোড ওয়ারিওর চ্যালেঞ্জের নিবন্ধন শুরু

CWC-Logoটানা চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের বড় প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘কোড ওয়ারিওর চ্যালেঞ্জ’। ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫ এর অংশ হিসেবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর অঙ্গ প্রতিষ্ঠান বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) এই প্রতিযোগিতার আয়োজন করছে। এর সহযোগিতায় রয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বেসিস স্টুডেন্ট ফোরাম। বুধবার থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নিবন্ধন শুরু হয়েছে। আগ্রহীদের আগামী ২৮ ডিসেম্বর ২০১৪ এর মধ্যে নিবন্ধন করতে হবে।
কোড ওয়ারিওর চ্যালেঞ্জের আহ্বায়ক ও বিআইটিএমের দায়িত্বপ্রাপ্ত পরিচালক শাহ ইমরাউল কায়ীশ বলেন, গতবারের মতো এবার ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ও মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট বিভাগের প্রতিযোগিতা হবে। দুইটি বিভাগেই কোম্পানি ও বিশ্ববিদ্যালয় এই দুইটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে। ওয়েব অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টের ক্ষেত্রে প্লাটফর্ম হিসেবে থাকছে পিএইচপি, ডট নেট ও জাভা। এছাড়া মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট ক্যাটাগরিতে থাকছে অ্যান্ড্রয়েড, আইওএস এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেম।
প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে http://codewarrior.bitm.org.bd সাইটে ভিজিট করে নিবন্ধন করতে হবে। একটি গ্রুপে ৪ জন করে অংশ নিতে হবে। সেরা দল নির্বাচিত হওয়ার জন্য প্রতিযোগিদের কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে। এমসিকিউ ও দুইটি গ্রুমিং পর্ব শেষে টানা ৩৬ ঘন্টার ফাইনাল বুটক্যাম্পের মাধ্যমে বিজয়ী ও বিজেতা দল নির্বাচন করা হবে। ওয়েব ও মোবাইল অ্যাপ্লিকেশন ক্যাটাগরিতে একটি করে কোম্পানি ও একটি করে বিশ্ববিদ্যালয় বিজয়ী ও রানার আপ নির্বাচিত হবে। এরপর ডিজিটাল ওয়ার্ল্ডের অ্যাওয়ার্ড নাইটে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ও বিজেতা দলকে পুরস্কৃত করা হবে।
উল্লেখ্য, অনলাইনে পূরণকৃত ফরম ডাউনলোড করে শিক্ষার্থীদের নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের প্যাডে কম্পিউটার বিভাগের প্রধান / রেজিষ্ট্রারের স্বাক্ষরসহ এবং পেশাদারদের ক্ষেত্রে নিজ নিজ কোম্পানির প্যাডে সি লেভেল এক্সিকিউটিভের স্বাক্ষরসহ ওয়েবসাইটে আপলোড করতে হবে। উল্লেখ্য, একটি প্রতিষ্ঠান (বিশ্ববিদ্যালয়/কোম্পানি) কেবল প্রতি শাখায় একটি দলকে মনোনয়ন দিতে পারবে।

About Sohel Rana

একটি উত্তর দিন