কোড ওয়ারিয়রস প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হলেন আইডিবি-বিআইএসইডাব্লিউ আইটি স্কলারশীপের গ্র্যাজুয়েট

কোড ওয়ারিয়রস প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হলেন আইডিবি-বিআইএসইডাব্লিউ আইটি স্কলারশীপের গ্র্যাজুয়েট

গত ২৫ ফেব্র“য়ারি সন্ধ্যায় অনুষ্ঠিত হয় বেসিস সফটএক্সপো ২০১২ এর জমকালো অ্যাওয়ার্ড নাইট। অ্যাওয়ার্ড নাইটে আজীবন সম্মননা, ডিজিটাল চ্যাম্পিয়নশিপ অ্যাওয়ার্ড, স্পেশাল কন্ট্রিবিউশন অ্যাওয়ার্ডসহ বেসিস আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এসব প্রতিযোগিতার একটি হচ্ছে কোড ওয়ারিয়রস চ্যালেঞ্জ শীর্ষক প্রোগ্রামিং প্রতিযোগিতা।
এ প্রতিযোগিতায় জাভা ট্র্যাকে প্রফেশনাল ক্যাটাগরিতে চ্যাম্পিয়ান হয়েছে ‘স্পেকট্রাম ওয়ারিরস’। ‘স্পেকট্রাম ওয়ারিরস’ এর তিনজন প্রোগ্রামার হচ্ছেন মোঃ জামাল উদ্দীন, শারাফাত হোসেন কামাল এবং মোঃ কামরুজ্জামান তানিম। এই তিনজন আইডিবি-বিআইএসইডাব্লিউ পরিচালিত আইটি স্কলারশিপ প্রোগ্রামের গ্র্যাজুয়েট। স্কলারশিপ প্রোগ্রামের আওতায় ডিপ্লোমা সম্পন্ন করে এই তিনজন বর্তমানে স্পেকট্রাম ইঞ্জিনিয়ারিং কনসোর্টিয়াম লিমিটেডে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত আছেন।
উল্লেখ্য, এদের তিনজনই নন আইটি ব্যাকগ্রাউন্ড থেকে এসেছেন। এদের মধ্যে মোঃ জামাল উদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এবং লাইব্রেরি ম্যানেজমেন্ট থেকে মাস্টার্স সম্পন্ন করেছে, শারাফাত হোসেন কামাল ঢাকা কলেজ থেকে অর্থনীতিতে অনার্স সম্পন্ন করেছে এবং মোঃ কামরুজ্জামান তানিম ঢাকা কলেজ থেকে গণিতে মাস্টার্স শেষ করেছে।
আইডিবি-বিআইএসইডাব্লিউ’র সিইও নিয়াজ খান তাদের এই সাফল্যে অভিনন্দন জানিয়েছেন। তিনি মনে করেন তাদের এই সাফল্য আইডিবি-বিআইএসইডাব্লিউ’র আইটি স্কলারশিপ প্রোগ্রামকে আরো এগিয়ে নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

About blogger - ব্লগার

একটি উত্তর দিন