কিনলেজবস ডট কমে ১০০ চাকুরীর বিজ্ঞাপন!

কিনলেজবস ডট কমে ১০০ চাকুরীর বিজ্ঞাপন!

keenlayকিনলেজবস বাংলাদেশের প্রথম ই-কমার্স জব সাইট। ই-কমার্স খাতের জবগুলোকে একটি প্লাটফর্মে নিয়ে আসার লক্ষ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছে কিনলেজবস ডট কম। এই সাইটে গত ৫০ দিনে মোট ১০৪টি জব পোস্ট হয় যা সত্যি প্রশংসনীয়। বাংলাদেশের নামি দামি অনেক ই-কমার্স প্রতিষ্ঠান এখানে তাদের বিজ্ঞাপন দিয়েছেন এবং অনেকেই তাদের পছন্দমতো প্রার্থীকে খুঁজে পেয়ে নিয়োগ দিয়েছেন।
দিন দিন ই-কমার্স সাইটের প্রসারের সাথে সাথে এই খাতে দক্ষ লোকের চাহিদা বাড়ছে। তাই চাকুরী প্রার্থী প্রচুর লোক প্রতিদিন তাদের পছন্দের চাকুরীর সন্ধান পেতে এই সাইট ভিজিট করছেন।
ই-ক্যাবের সভাপতি রাজিব আহমেদ বলেন, “এই সেক্টরের সকলের কাছে কিনলেজবস এখন একটি পরিচিত নাম। অল্প কিছুদিন আগে তাদের যাত্রা শুরু হলেও তারা বেশ গুছিয়ে উঠেছেন ও বহু মানুষের কাছে পৌছাতে পেরেছেন। এই সাইটের কারণে ই-কমার্স সেক্টরে যে দক্ষ লোকের চাহিদা রয়েছে ও সামনের দিনগুলোতে আরো বাড়বে তা সকলের কাছেই স্পষ্ট হয়ে উঠেছে। সামনে এই দিকে দক্ষ মানব শক্তির এক বিশাল বাজার হবে।”
ই-ক্যাবের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল বলেন, “প্রযুক্তির উন্নয়নের ফলে বাংলাদেশে কর্মসংস্থানের নতুন যে সকল ক্ষেত্র তৈরি হয়েছে তার মধ্যে ই-কমার্স অন্যতম। আগামী কয়েক বছরে এই খাতে লাখো লোকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আর কিনলেজবস ডট কমের মাধ্যমে চাকুরীর এই খবরগুলো সবার কাছে পৌঁছে যাবে বলে আমার বিশ্বাস।”
কিনলে জবসের প্রতিষ্ঠাতা সোহেল মৃধা বলেন, “শুধুমাত্র ই-কমার্স সেক্টরের উন্নয়নের জন্য এই খাতে একটি আলাদা জব সাইটের পরিকল্পনা করি। আমরা আমাদের লক্ষ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছি। আমরা চাই একটি সুন্দর জব প্লাটফর্ম তৈরি করতে যাতে ই-কমার্স সেক্টরের সাথে জড়িত সকলের উপকার হয়।”
দিনরাত্রি ডট কম এর সিইও শাহাব উদ্দীন শিপন বলেন, “আমদের দেশে প্রতিনিয়তই ই-কমার্স এর পরিধি বৃদ্ধি পাচ্ছে। যার পরিপ্রেক্ষিতে এই সেক্টরটিতে চাকুরী দাতা ও চাকুরী প্রার্থির সংখ্যাও বেড়ে চলছে। কিনলেজবস ডট কম এই দুয়ের মাঝখানে একটি চমৎকার সংযোগ স্থাপন করতে পেরেছে।”
ব্র্যানোর সিইও রাজীব রায় বলেন, “ই-কমার্সের জন্য একটি জব সাইটের খুব দরকার ছিল। আমরা যারা ই-কমার্স বিজনেসে আছি, তারা জানি দক্ষ লোক খুঁজে পাওয়া বেশ কষ্টসাধ্য। আর গতানুগতিক জবসাইটে জব পোস্ট করলে এ টু জেড সবাই এপ্লাই করে এবং সেখান থেকে কাঙ্ক্ষিত লোক খুঁজে বের করা বেশ দুরূহ হয়। কিনলেজবস এখানে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আশা করি বিভিন্নরকম ওয়ার্কশপ ও সেমিনার এর মাধ্যমে কিনলেজবস চাকুরীপ্রার্থীদের ই-কমার্স সেক্টরের জন্য প্রশিক্ষিত করে তুলবে।”
রাইট চয়েজ বিডি ডট কম এর হেড অফ ই-কমার্স অপারেসন্স যায়েদ সিফাত বলেন, “বাংলাদেশে অনেক জব সাইট থাকা সত্ত্বেও ই-কমার্স জব এর জন্য যোগ্য প্রার্থী খুঁজে পাওয়া যেতনা। কিনলে জবস কে ধন্যবাদ শুধুমাত্র ই-কমার্স নিয়ে এরকম জব সাইট তৈরির জন্য। আমি কিনলে জবস এর সার্বিক উন্নতি কামনা করছি।”
ইনসেফশন গ্রুপের সিইও মোহাম্মদ ইমরান বলেন, “কিনলে জবস ডটকম বাংলাদেশের প্রথম ই-কমার্স জব পোর্টাল হিসেবে খুব অল্প সময়ে বেশ সাড়া পেয়েছে। শুধু সাড়া বললে ভুল হবে, বেশ ভালও করছে তারা। অভিনব সব আইডিয়া, বিশুদ্ধ কাজের ক্ষেত্র এবং পরিপাটি ও পূর্নাঙ্গ একটি পোর্টাল হিসেবে গুরুত্ব পেয়েছে। বেকারদের কর্মস্থানের খোঁজ আর মেধাবীদের সঠিক প্ল্যাটফর্ম কিনলে জবসের মাধ্যমেই নিশ্চিত হোক এটাই প্রত্যাশা।”
সকলের প্রত্যাশা পূরণে যাতে নিরন্তর কাজ করে যেতে পারে সেই কামনাই করছে কিনলেজবস ডট কম (keenlayjobs.com). কিনলেজবস ডট কম, কিনলে ডট কমের একটি উদ্যোগ।

About Sohel Rana

একটি উত্তর দিন