কিউবি ল্যাপটপ মেলা চলছে সামরিক জাদুঘরে

সামরিক জাদুঘরে চলছে কিউবি ল্যাপটপ মেলা

ঢাকার বিজয় সরণীর জাতীয় সামরিক জাদুঘরে চলছে চারদিন ব্যাপি ‘কিউবি ল্যাপটপ মেলা ২০১৩’। এবারের মেলায় স্লোগান- ‘জ্বালো প্রযুক্তির আলো’।

মেলার প্রথম দিন থেকেই উল্লেখযোগ্য সংখক দর্শনার্থী মেলায় ভিড় করছে। তারা স্টলসমুহ ঘুরে ঘুরে দেখছেন। কোথায় কোন অফার আছে তা খোঁজ করছেন।

ল্যাপটপ মেলায় আসা ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, “এবারের ল্যাপটপ মেলার ভ্যানুটা নতুন। নতুন জায়গায় মেলা হলে দর্শনাথীদের আসতে একটু সমস্যায় পড়তে হয়। তবুএ মেলা বলে কথা, তাই একটু কষ্ট করেই চলে এসেছি। মেলায় স্টলগুলো ঘুরে ঘুরে দেখছি, ভালো লাগছে। বেশ কিছু ছাড় বা অফার রয়েছে। একটা ল্যাপটপ কেনার ইচ্ছা আছে।”

উল্লেখ্য, গতকাল শুক্রবার বিকালে সামরিক জাদুঘরে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

এবারের আয়োজনে সাতটি প্যাভিলিয়ন, আটটি মিনি প্যাভিলিয়ন ও ৪২ টি স্টলে কিউবি, এসার, আসুস, এইচপি, ইন্টেল, স্যামসাং, গিগাবাইট, তশিবা, অ্যাপল, লেনোভো, এমএসআই, বিজয়সহ প্রায় সব ব্র্যান্ডের ল্যাপটপ, ট্যাবলেট কম্পিউটার, ওয়াইম্যাক্স ইন্টারনেট ডিভাইস ও এন্টিভাইরাস পাওয়া যাচ্ছে। নতুন প্রজন্মের কথা মাথায় রেখে এবার কিছু বিশেষ আয়োজন রয়েছে। যেমন, বাজারে আসেনি এমন অনেক পণ্য প্রথমবারের মতো দেখা যাবে এ মেলায়। পাশাপাশি এগুলো ব্যবহারের অভিজ্ঞতাও নেওয়া যাবে। অন্য যে কোনোবারের তুলনায় এবার ক্রেতা ও দর্শনার্থীদের জন্য বেশি উপহারের ব্যবস্থাও রয়েছে। মেলায় গিগাবাইট ও এএমডির সৌজন্যে রয়েছে গেইমিং জোন।

মেলার আয়োজক অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ‘এক্সপো মেকার’। মেলার টাইটেল স্পন্সর ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান কিউবি। কো-স্পন্সর হিসেবে রয়েছে ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, এইচপি এবং স্যামসাং। মেলার টিকেট বুথ স্পন্সর হিসেবে আছে মোবাইলে অর্থ লেনদেন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

এছাড়া পার্টনার হিসেবে রয়েছে এবিসি রেডিও, আজকের ডিল, এখনই ডটকম, বিডিওএসএন, ট্রন এবং ওরাটর পিআর। মেলা ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

মেলার প্রবেশ মূল্য বিশ টাকা। তবে বিনামূল্যে মেলায় প্রবেশ করতে হলে মেলা প্রাঙ্গনে বিকাশ এর একাউন্ট খুলতে হবে। ফ্রি একাউন্ট খুলতে সঙ্গে আনতে হবে পরিচয় পত্রের কপি, পাসপোর্ট সাইজ ছবি আর মোবাইল ফোন।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন