কানেক্টিং স্টার্টআপসের শীর্ষ ৫০ উদ্যোগ নির্বাচিত

কানেক্টিং স্টার্টআপসের শীর্ষ ৫০ উদ্যোগ নির্বাচিত

startদেশে উদ্ভাবনীমূলক ও আন্তর্জাতিকমানের উদ্যোগ তৈরির লক্ষ্যে এবং ট্রিলিয়ন ডলারের আন্তর্জাতিক বাজারে এসব উদ্যোগকে নিয়ে যেতে আয়োজিত জাতীয় প্রতিযোগিতা ‘কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ’-এর শীর্ষ ৫০ উদ্যোগ নির্বাচিত হয়েছে। সম্প্রতি দ্বিতীয় বাছাইপর্ব শেষে দেশি ও আন্তর্জাতিক বিচারকরা এই উদ্যোগগুলো নির্বাচিত করেন।
আইডিয়া ও প্রোডাক্ট ক্যাটাগরিতে সর্বশেষ নির্বাচিত ১০০টি উদ্যোগ থেকে শীর্ষ ৫০ উদ্যোগ বাছাই করা হয়। শিগগিরই উদ্যোগগুলো নিয়ে ‘আইডিয়া ও প্রোডাক্ট ক্যাম্প’ অনুষ্ঠিত হবে। যেখানে উদ্যোগগুলোর মানোন্নয়নসহ সামনে এগিয়ে নিয়ে যেতে বিভিন্ন দিকনিদের্শনা দেবেন দেশি ও আন্তর্জাতিক বিশেষজ্ঞরা।
আগামী জুলাই মাসে দিনব্যাপি ‘কানেক্টিং স্টার্টআপ ডে’ অনুষ্ঠিত হবে। সেখানে নির্বাচিত ৫০টি উদ্যোগ প্রদর্শিত হবে এবং বিজয়ী ১০ উদ্যোগের নাম ঘোষণা করা হবে।
এ বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমি উদ্যোগগুলো ভালোভাবে দেখেছি ও বিবেচনা করেছি। প্রতিযোগিতায় অনেক ভালো উদ্যোগ এসেছে। আমি প্রত্যাশা করি এসব উদ্যোগ আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠা পাবে। এগিয়ে যাবে বাংলাদেশে স্টার্টআপের অগ্রযাত্রা ও প্রতিষ্ঠিত হবে মিলিয়ন-বিলিয়ন ডলারের কোম্পানি।
বেসিস সভাপতি শামীম আহসান বলেন, স্টার্টআপে শীর্ষ দেশগুলোতে পাবলিক-প্রাইভেট পার্টনারশীপের মাধ্যমে স্টার্টআপগুলোকে প্রতিষ্ঠিত করা হয়েছে। বাংলাদেশেও একইভাবে আইসিটি ডিভিশন, বেসিসসহ সহযোগি প্রতিষ্ঠানগুলোকে নিয়ে একটি শক্তিশালী ও স্থায়ী স্টার্টআপ ইকোসিস্টেম তৈরির লক্ষ্যেই আয়োজন করা হয়েছে কানেক্টিং স্টার্টআপ বাংলাদেশ।
উল্লেখ্য, আইসিটি ডিভিশন, বেসিস, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কমপিউটার কাউন্সিল (বিসিসি) যৌথভাবে কানেক্টিং স্টার্টআপস বাংলাদেশ প্রতিযোগিতার আয়োজন করেছে। এই আয়োজনে ইনকিউবেশন ও টেলিকম পার্টনার হিসেবে বাংলালিংক এবং ভেঞ্চার ক্যাপিটাল ও অ্যাক্সিলারেটর সহযোগি হিসেবে রয়েছে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটাল, গ্যাপ এবং কিজকি।

About Sohel Rana

একটি উত্তর দিন