কলসেন্টার এবং বিপিও বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কলসেন্টার এবং বিপিও বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাংলাদেশ এসোসিয়েশন অব কল সেন্টার এন্ড আউটসোসিং (বাক্য) এর নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) এর সদস্যদের সাথে স্থানীয় একটি রেস্টুরেন্টে ‘Present State of Call Center & BPO industry: Opportunities & Challenges’ বিষয়ে এক মত বিনিময় সভা গত ২৬ জুন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সহযোগী হিসেবে ছিলো আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি (ডিসিসিআই) এর প্রাক্তন প্রেসিডেন্ট ও Business Initiative Leading Development(BUILD) এর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর ডেপুটি কো-অর্ডিনেটর মো: হাফিজুর রহমান ও বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিএইজেএফ) এর প্রেসিডেন্ট মোহাম্মদ খান। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাক্যর প্রেসিডেন্ট আহমাদুল হক।

BIJF and BACCO

আহমাদুল হক তার সূচনা বক্তব্যে বাংলাদেশ কলসেন্টার ও বিপিও ইন্ড্রাস্ট্রির বর্তমান অবস্থা I এর সম্ভবনা নিয়ে আলোচনা করেন। বিপুল সম্ভাবনাময় এই সেবা খাতের বিকাশে বাক্যের বিভিন্ন কর্মকান্ডের উপর আলোকপাত করেন এবং এর জন্য সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের সহযোগীতার প্রয়োজন রয়েছে বলে উল্লেখ করেন। তিনি বাংলাদেশের তথ্য-প্রযুক্তি শিল্পের বিকাশ ও প্রসারে আইসিটি জার্নালিস্টদের অবদানের কথা উল্লেখ করে কলসেন্টার ও বিপিও শিল্পের প্রসারে বিআইজেএফ এর সহযোগীতা কামনা করেন।

মো: হাফিজুর রহমান তার বক্তব্যে যথোপযুক্ত গ্রাহক সেবা প্রদানের জন্য অচিরেই সকল সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের কল সেন্টার সার্ভিস চালু হওয়া উচিত বলে মনে করেন এবং সরকারী প্রতিষ্ঠানগুলোর সার্ভিস আউটসোর্স করার জন্য জোর প্রদান করেন।

বাংলাদেশ তথ্য প্রযুক্তি শিল্পের সহায়ক অবকাঠামো উন্নয়নের পাশাপাশি কল সেন্টার শিল্পও অচিরেই এগিয়ে যাবে এবং এর জন্য বিআইজেএফ এর পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগীতা প্রদানের আশা ব্যক্ত করেন বিআইজেএফ সভাপতি মোহাম্মদ খান।

অনুষ্ঠানের প্রধান অতিথি আসিফ ইব্রাহিম বাংলাদেশের সেবা খাতের সম্ভাবনা ও তরুনদের মেধার কথা উল্লেখ করেন যা দেশের রপ্তানী ও জিডিপি তে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে মনে করেন। তিনি এর জন্য সবার আগে ডমেস্টিক মার্কেটের উন্নয়নের প্রয়োজনীয়তা রয়েছে বলে মন্তব্য করেন এবং বিপিও শিল্পের জন্য সহায়ক নীতি প্রনয়নে বিল্ড এর পক্ষ থেকে বাক্যকে সহযোগীতা করার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাক্যর প্রতিনিধিবৃন্দ ওয়াহিদ শরীফ, এডভোকেট রুহুল আমিন, তৌহিদ হোসেন, তানভীর ইব্রাহিম ও আব্দুর রহমান শাওন, আইবিপিসির প্রতিনিধি মীর শরিফুল বাশার, বিআইজেএফের প্রতিনিধি তারিক রহমান, হাসান জাকির, মো: নাজমুল হোসাইন, মোহাম্মদ কাওসার উদ্দিন, শহিদুল শুভ্র প্রমুখ।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন