কম্পিউটার না জানলে চাকরি হবে না : তথ্য

কম্পিউটার না জানলে চাকরি হবে না : তথ্য

ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে সহায়ক ই-বাণিজ্য মেলার মাধ্যমে দর্শনার্থীরা ঘরে বসেই কেনাকাটাসহ যাবতীয় সেবা কিভাবে পাবে সেটি জানতে পারছে। তাই ই-বাণিজ্যকে দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌছে দেওয়া হবে। তথ্যপ্রযুক্তির ব্যবহার, প্রসার বাড়াতে সরকার নানা চ্যালেঞ্জ মোকাবেলা করছে। সাধারণের কাছে কম্পিউটার পৌছে দেওয়া, বাংলাতে ই-কনটেন্ট তৈরি করা, ই-বুক প্রকাশসহ নানা পরিকল্পনা বাস্তবায়িত হচ্ছে। সরকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে কম্পিউটার শিক্ষাকে বাধ্যতামূলক করেছে। ফলে শিক্ষার্থীদেরকে কম্পিউটার ও ইন্টারনেটের ব্যবহার অবশ্যই জানতে হবে। তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় কম্পিউটার না জানলে আগামীতে চাকরি হবে না।

চট্রগ্রামে অনুষ্ঠিত ঈদ ই-বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এসব কথা বলেন। এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামে মাসিক কমপিউটার জগৎ এর সহযোগিতায় মেলার আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং চট্রগ্রাম জেলা প্রশাসন।

Fair Last day 1

চট্রগ্রাম জেলা প্রশাসক মো: আবদুল মান্নান এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্রগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, এস আলম গ্রুপের এজিএম কামরুল ইসলাম ও চট্রগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক মাহফুজুল হক শাহ।

সমাপনী অনুষ্ঠানে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়। পরে চট্রগ্রাম জেলা একাডেমির আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। তিনদিনব্যাপি এই মেলায় ই-কমার্সের সঙ্গে জড়িত দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা সাধারণ মানুষের সামনে তুলে ধরে। মেলায় মোট ৫২টি স্টলে ৫১টি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করে।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন