ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডের জুরি হলেন আশ্রাফ আবির

ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডের জুরি হলেন আশ্রাফ আবির

Ashraf-Abirবাংলাদেশের অন্যতম মোবাইল অ্যাপ্লিকেশন নির্মাতা প্রতিষ্ঠান এমসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আশ্রাফ আবির ওয়ার্ল্ড সামিট অ্যাওয়ার্ডের (ডাব্লিউএসএ) জুরি বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন। জাতিসংঘের ওয়ার্ল্ড সার্মিট অন ইনফরমেশন সোসাইটি (ডাব্লিউএসআইএস)-এর সহযোগিতায় আজার বাইজানে অনুষ্ঠিতব্য ২০১৫ সালের অ্যাওয়ার্ডের জুরি হিসেবে প্রতিযোগি মূল্যায়ন করবেন তিনি। জুরি বোর্ডে ইতালি, ব্রাজিল, তুরস্ক, ভারত, অস্ট্রিয়া, বাহারাইন, বুলগেরিয়া, ডেনমার্ক, ইজিপ্ট, জার্মানি, গুয়েতেমালা, কেনিয়া, ইরান, থাইল্যান্ড, কুয়েতসহ বিশ্বের ৫০ দেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি ব্যক্তিত্ব জুরিবোর্ডে রয়েছেন।
বিশ্বের সেরা ডিজিটাল কনটেন্টের অ্যাওয়ার্ড প্রদানকারী এই সংস্থার আয়োজনে ১৭৮টি দেশের মোবাইল অ্যাপ্লিকেশন নির্মাতারা অংশ নেবেন। মোবাইল বাণিজ্য, ই-গভর্নমেন্ট, শিক্ষা, বিনোদন ও লাইফস্টাইল, ভ্রমণ ও সংস্কৃতি, গণমাধ্যম ও সংবাদ, পরিবেশ ও স্বাস্থ্য এবং মোবাইল এমপাওয়ারমেন্ট ইত্যাদি বিষয়ে নির্মাতারা অ্যাওয়ার্ড পাবেন। তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে সমাজের উন্নয়নে অবদানের জন্য ২০০৩ সাল থেকে অস্ট্রিয়া ভিত্তিক এই সংস্থা বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সন্মানসূচক এই অ্যাওয়ার্ড দিয়ে আসছে।
জুরি নির্বাচিত হওয়ার অনুভূতি ব্যক্ত করে এমসিসির সিইও বলেন, ‘এটি খুবই আনন্দের যে মোবাইল কনটেন্ট নিয়ে আমরা দেশের তরুণদের প্রশিক্ষিত করছি, তাদেরই বৈশ্বিক পর্যায়ে অ্যাওয়ার্ডের জন্য মনোনিত করার সুযোগ পাচ্ছি। বাংলাদেশ থেকে ন্যাশনাল মোবাইল অ্যাপ্লিকেশন অ্যাওয়ার্ড বিজয়ীরা এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। তাদের জন্য শুভকামণা রইল। এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে www.wsis-award.org/contest/jury/members/online এই ঠিকানা থেকে।

About Sohel Rana

একটি উত্তর দিন