ওয়ার্ডপ্রেস এর নতুন একটা সমস্যার সমাধান

ওয়ার্ডপ্রেস এর নতুন একটা সমস্যার সমাধান

ওয়ার্ডপ্রেস ব্যবহারকারী বা ওয়ার্ডপ্রেসে সাইট তৈরী করেছেন তাদের মন-মেজাজ মনে হয় একটু খারাপ। আর খারাপ হওয়াটাই স্বাভাবিক। তাই পোষ্টটি তাদের জন্যই লেখা, যারা আমার মতো ওয়ার্ডপ্রেসের নতুন সমস্যাই পড়েছেন। কিছুদিন হলে ওয়ার্ডপ্রেসের নতুন একটা সমস্যা দেখা দিয়েছে, সেটি হলো বাম পাশের মেনুগুলির সাব মেনু ‘সো’ না করা। পোস্ট লিখতে গেলে উপরের পোষ্ট অপশন না আসা। আরো অনেক সমস্যা। তাই আশা করছি, এই টিউটোরিয়ালটি আপনাদের কাজে আসবে ও আপনাদের মন ও চিন্তা দুটাই ভালো হয়ে যাবে।

wordpree

প্রথমত সমস্যাটা হল javascript এর। এবং এই সমস্যাটা হয়েছে বর্তমানের সবচেয়ে আপডেট WordPress (3.6.1) ভার্সনে। কিছুদিন হলে আমি এই সমস্যাটা নিয়ে চিন্তিত ছিলাম, আর পরে এর সমাধানটাও পেয়ে গেলাম। এর জন্য আপনার ওয়ার্ডপ্রেস সাইটে Use Google Libraries এই প্লাগইন্‌সটা ইন্সটল করে নিয়ে একটিভ (Active) করে নিন। এরপর আপনার ড্যাশবোর্ড এ গিয়ে একবার ড্যাশবোর্ডটি ব্রাউজার থেকে রিলোড দিন। ব্যাস কাজ খতম। আশা করি আপনার সমস্যাটি দূর হয়ে যাবে। আমি এই সমস্যাটা এই ভাবেই দূর করেছিলাম, তাই সবার সাথে ব্যাপারটা আলোচনা করলাম।

তাহলে আজ এখানেই বিদায় নিলাম। সবাই ভালো থাকবেন। আর এই পোষ্টটি কাজে লাগলে কমেন্টের মাধ্যমে জানাবেন। কোন অসুবিধা ও গোলমাল হলেও জানাতে ভুলবেন না কিন্তু!

প্রথম প্রকাশিত: প্রযুক্তিকথন

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন