ওয়েবসাইট তৈরি হয়েছে শিক্ষকদের জন্য

ওয়েবসাইট তৈরি হয়েছে শিক্ষকদের জন্য

3e04fb9a1a5c2d0e8729e590da1f436a_XL‘শিক্ষার উৎকর্ষ সাধনে শিক্ষক’ স্লোগানে দেশের শিক্ষকদের জন্য তৈরি হয়েছে প্রয়োজনীয় ডিজিটাল বিষয়বস্তু বা কনটেন্টভিত্তিক ওয়েবসাইট শিক্ষক বাতায়ন (www.teachers.gov.bd)। ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে এর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

উদ্বোধন অনুষ্ঠানে নাহিদ বলে, ‘শিক্ষক বাতায়ন একটি আধুনিক প্ল্যাটফর্ম হিসেবে শ্রেণীকক্ষে শিক্ষার গুণগত মানোন্নয়নে ভূমিকা রাখবে। এর নাম বাতায়ন হলেও এটি আসলে শিক্ষাক্ষেত্রে নতুন সম্ভাবনার দরজা উন্মুক্ত করেছে।’ শিক্ষক বাতায়নের মাধ্যমে সেরা শিক্ষক নির্বাচন করা হবে এবং তাঁদের পুরস্কৃত করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) সচিব মো. নজরুল ইসলাম খান, শিক্ষাসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফাহিমা খাতুন, ব্রিটিশ কাউন্সিলের আঞ্চলিক পরিচালক ডমিনিক রেজেস্ট্রার এবং ইউএনডিপির সহকারী কান্ট্রি ডিরেক্টর কে এ এম মোর্শেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার।

অনুষ্ঠানে জানানো হয়, মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষের জন্য শিক্ষকের তৈরি ডিজিটাল কনটেন্ট অনলাইনে আদান-প্রদান, বিষয়ভিত্তিক কনটেন্ট সংরক্ষরণের একটি অনন্য জায়গা হয়ে উঠবে এই ওয়েবসাইট।তথ্যপ্রযুক্তি শিক্ষা নয় বরং শিক্ষায় তথ্যপ্রযুক্তির ব্যবহার এমন ধারণা থেকে এটুআই প্রকল্পের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীদের জন্য মাল্টিমিডিয়া ক্লাসরুম ও শিক্ষক কর্তৃক ডিজিটাল কনটেন্ট তৈরি নামে দুটি মডেল তৈরি করা হয়েছে।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন