ওপেন সোর্স নেটওয়ার্ক গণবিশ্ববিদ্যালয়ে

ওপেন সোর্স নেটওয়ার্ক গণবিশ্ববিদ্যালয়ে

ঢাকার অদূরে সাভারে অবস্থিত গণ বিশ্ববিদ্যালয়ে ওপেন সোর্স নেটওয়ার্কের (গবিওএসএন) যাত্রা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের উদ্যোগে গত বৃহস্পতিবার আয়োজিত মুক্ত দর্শন ও আইটি ক্যারিয়ার বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে মূল প্রবন্ধ পড়েন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান। সেমিনারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মেসবাহ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্য লায়লা পারভিন বানু, বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের বিভাগীয় প্রধান আব্দুস সাত্তার, বিডিওএসএনের ওমর শেহাব, তাহমিনা আফরোজ, প্রোগ্রাম সমন্বয়ক প্রমি নাহিদসহ বিভিন্ন বিভাগের শিক ও শিক্ষার্থীরা।

সেমিনারে বক্তারা বলেন, বর্তমানে শিার্থীদের জন্য ভবিষ্যৎতে ভালো কিছু করার দারুন সুযোগ রয়েছে। প্রযুক্তির সুবিধাকে কাজে লাগিয়ে তরুনরাই দারুন কিছু করতে পারবে। সেমিনার শেষে বিশ্ববিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে ওপেন সোর্স নেটওয়ার্কের যাত্রা শুরু হয়। এতে ইমতিয়াজ আহমেদ খানকে সভাপতি এবং আছিব চৌধুরীকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন