এ বছরই আসছে গুগল গ্লাস ২

এ বছরই আসছে গুগল গ্লাস ২

google glassস্মার্টগ্লাসের দ্বিতীয় সংস্করণ তৈরির কথা নিশ্চিত করেছে গুগল। সহজলভ্য হওয়ার আগেই হঠাৎ করে গুগল গ্লাসের প্রথম সংস্করণটি বিক্রি বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়ে প্রযুক্তি বিশ্বকে কিছুটা চমকে দিয়েছিল প্রতিষ্ঠানটি। তবে বেশ কিছু হালনাগাদসহ নতুন সংস্করণ তৈরির কথা নিশ্চিত করে আবারও ক্ষেত্রটিতে আশা জাগিয়েছে প্রতিষ্ঠানটি। খবর আইএএনএসের।
পরিধেয় প্রযুক্তিপণ্য হিসেবে দীর্ঘদিন ধরেই গুগল গ্লাস নিয়ে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। কিন্তু পণ্যটি গ্রাহকদের ঠিকমতো খুশি করতে পারেনি। তাই হঠাৎ করে বাজার থেকে পণ্যটি তুলে নেওয়ার ঘোষণা দেওয়ায় বাজার বিশ্লেষকেরা আশঙ্কা করছিলেন, গুগল হয়তো এই পরিধেয় প্রযুক্তিপণ্যের ব্যবসা থেকে হাত গোটাচ্ছে! কিন্তু গুগল প্লাসে এক পোস্টে গুগল কর্তৃপক্ষ নতুন সংস্করণের স্মার্টগ্লাস আনার ঘোষণা দিয়ে তাদের আগ্রহ ধরে রাখার এ বিষয়টি নিশ্চিত করেছে।
গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, সামনের দিকে চেয়ে রয়েছি। আমরা ধারণা থেকে বাস্তবসম্মত পণ্য তৈরিতে রোমাঞ্চ অনুভব করি। আমাদের এই পটপরিবর্তনের মাধ্যমে এক্সপ্লোরার প্রোগ্রামটিকে গুটিয়ে নিচ্ছি এবং সামনে যে পণ্যটি আসবে তার ওপর মনোযোগ দিচ্ছি। ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানিয়েছে, এ বছরই নতুন সংস্করণের স্মার্টগ্লাস বাজারে ছাড়বে গুগল। বাজার বিশ্লেষকেরা ধারণা করছেন, গ্লাস ২-এ ইনটেলের চিপ ব্যবহৃত হতে পারে এবং এতে দীর্ঘদিন চার্জ থাকবে।

About Sohel Rana

একটি উত্তর দিন