এয়ারটেলের ‘নেম টিউনস’ সেবা প্রদান

এয়ারটেলের ‘নেম টিউনস’ সেবা প্রদান

দেশের অন্যতম প্রধান টেলিযোগাযোগ প্রতিষ্ঠান এয়ারটেল সম্প্রতি গ্রাহকের জন্য ‘নেম টিউনস’ সেবা চালু করেছে। এর মাধ্যমে এয়ারটেল ব্যবহারকারীরা নিজেদের নাম কলার টিউন হিসেবে সেট করতে পারবেন।

নতুন সেবাটি সম্পর্কে এয়ারটেলের বাংলাদেশ শাখার প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক ক্রিস টবিট বলেন, ‘গ্রাহকদের জন্য অভিনব, কার্যকর ও সামঞ্জস্যপূর্ণ সেবা আনার জন্য আমরা সবসময়ই চেষ্টা করি। এরই ধারাবাহিকতায় আমরা বাংলাদেশের গ্রাহকদের জন্য নেম টিউনসসেবা চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। আমাদের বিশ্বাস, এ সেবাটি গ্রাহকদের প্রাত্যহিক জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

এয়ারটেল গ্রাহকের নিজের নাম কলার টিউন হিসেবে সেট করতে‘CT<space> name & language’ লিখে এসএমএস করতে হবে ৩১২৩ নম্বরে। উদাহরণস্বরূপ গ্রাহকের নাম যদি রিফাত হয়, তাহলে ইংরেজি ভাষার জন্য ‘CT <space> rifatEng’ অথবা বাংলা ভাষার জন্য ‘ঈঞ ‘CT <space> rifatBan’ লিখে ৩১২৩ নম্বরে এসএমএস করতে হবে।

যদি এয়ারটেল ডাটাবেসে নামটি থাকে, তাহলে তা তাত্ক্ষণিক কলার টিউন হিসেবে থেকে সেট হয়ে যাবে এবং গ্রাহককে কল করলে কলার টিউন হিসেবে গ্রাহকের নাম শোনা যাবে। যদি ডাটাবেসে নাম না থাকে তাহলে গ্রাহককে এসএমএস করে জানিয়ে দেয়া হবে এবং ডাটাবেসে নাম যোগ হওয়ার পর গ্রাহককে আবার এসএমএস করে তা জানানো হবে। নাম সেট করার জন্য এককালীন চার্জ রাখা হবে ১০ টাকা (ভ্যট ছাড়া) এবং সার্ভিসটির মাসিক চার্জ হিসেবে রাখা হবে ৩০ টাকা (ভ্যট ছাড়া)।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন