এবার সরাসরি অডিও সম্প্রচারের সেবা ফেসবুকে

এবার সরাসরি অডিও সম্প্রচারের সেবা ফেসবুকে

fb audioবিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ফেসবুকের সরাসরি ভিডিও সম্প্রচার সেবা, ‘লাইভ ভিডিও’। আর তাই নিজেদের ‘লাইভ প্লাটফর্ম’কে আরও সম্প্রসারিত করতে এবার ফেসবুকে এসেছে সরাসরি অডিও সম্প্রচার সেবা ‘লাইভ অডিও’।
মঙ্গলবার এই সেবা চালু করে ফেসবুক। এখনই এটি উপভোগ করতে পারবেন না বিশ্বের নানা প্রান্তের ফেসবুক ব্যবহারকারীরা। এর জন্য ‘আগামী বছর’ পর্যন্ত অপেক্ষায় থাকতে হবে তাদের। তবে বর্তমানে এটি ব্যবহার করতে পারবেন ‘আগাম-নির্বাচিত ফেসবুক অংশীদাররা’।
এ ব্যাপারে এক ব্লগ পোস্টে ফেসবুক জানিয়েছে, ‘কখনো কখনো প্রকাশকরা ফেসবুকে গল্প বলতে চান, তবে তা শব্দে, ভিডিও-তে নয়।’
লাইভ অডিও অপশনটি লাইভ ভিডিও প্লাগইনের মধ্যেই থাকবে, যেখান থেকে সোশ্যাল নেটওয়ার্কিংয়ের সাইটটিতে সরাসরি অডিও সম্প্রচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।
রি/কোড ডটনেট এক খবরে জানিয়েছে, কিছু কিছু ক্ষেত্রে ভিডিও-এর চেয়ে অডিও-এর মাধ্যমে গল্প বলাটা অধিক গ্রহণযোগ্য। সেজন্য নতুন সেবাটি এনেছে ফেসবুক। এছাড়া যে সব এলাকায় ইন্টারনেটের গতি কম, সে সব এলাকার ব্যবহারকারীদেরকেও লাইভ প্লাটফর্মে আনতে নতুন সেবাটি এনেছে মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠান।
ইউএসএ টুডে-এর প্রতিবেদন বলছে, লাইভ ভিডিও-এর মতোই উপভোগ করা যাবে লাইভ অডিও অপশন। এতে লাইভ ভিডিও-এর মতো ব্যবহারকারীরা অডিও বার্তা শেয়ার করতে পারবেন, আবার প্রকাশকরাও লাইভ ভিডিও-এর মতো নিউজ ফিডে অডিও নির্ভর বিষয়বস্তু সম্প্রচার করতে পারবেন।

About Sohel Rana

একটি উত্তর দিন