এবার সংবাদ পরিবেশনেরও দায়িত্ব নিল পুলিশ

এবার সংবাদ পরিবেশনেরও দায়িত্ব নিল পুলিশ

জনগণের নিরাপত্তাসহ সার্বিক আইনশৃঙ্খলার দায়িত্ব পুলিশ বাহিনীর। এবার তাদের কাজের ফাঁকে দেশের চরম এই সময়ে সংবাদ পরিবেশনেরও বাড়তি দায়িত্ব ঘাড়ে নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে সংবাদ পরিবেশনের জন্য নিয়োগ দেয়া হয়েছে বেশকিছু পেশাদার সাংবাদিক।

বুধবার বিকেল ৪টায় ডিএমপির মিডিয়া সেন্টারে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে ‘ডিএমপি নিউজ’ নামে অনলাইন নিউজ পোর্টালটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন কমিশনার বেনজির আহমেদ। www.dmpnews.org  ক্লিক করলে পাঠকরা এ পোর্টালটি পড়তে পারবেন।

বেনজির আহমেদ বলেন, ‘প্রায় ৮ মাস পরীক্ষামূলক থাকার পর নিউজ পোর্টালটি আজ আনুষ্ঠানিক উদ্বোধন করা হলো। ডিএমপি নিউজে একজন পাঠক সব ধরনের নিউজ পড়তে পারবেন। এখানে অপরাধ বিষয়ক তাৎক্ষণিক সব সংবাদ, ট্রাফিক বিষয়ক, জাতীয় ও আন্তর্জাতিক, খেলাধুলা ও বিনোদন বিষয়ক সংবাদ থাকবে। এটি ডিএমপির প্রচার মাধ্যম হবে না। সাংবাদিকরা এখানকার তথ্যকে সূত্র হিসেবে ব্যবহার করতে পারবেন। সম্পূর্ণ পেশাদার সাংবাদিকদের মাধ্যমে এখানে সংবাদ পরিবেশন হবে। শুরু থেকেই পেশাদার সাংবাদিক নিয়োগ দেয়া হয়েছে। আগামীতে আরো দেয়া হবে।’

thumbnail.php

তিনি বলেন, ‘আমরা অশনাক্ত মৃত ব্যক্তির ছবি নিয়মিত এখানে প্রকাশ করবো। তাছাড়াও নিখোঁজ ও প্রাপ্তি সংবাদ বিশেষ গুরুত্বের সঙ্গে প্রচার করবো। সাংবাদিকরা তাদের চাহিদামতো তথ্য এখান থেকে সংগ্রহ করতে পারবেন। আমাদের গুরুত্বপূর্ণ যে কোনো ব্রিফিংয়ের ভিডিও ফুটেজ এখানে পাওয়া যাবে। সে ক্ষেত্রে কোনো সাংবাদিক কোনো ব্রিফিংয়ে অনুপস্থিত থাকলেও এখান থেকে তথ্য সংগ্রহ করতে পারবেন।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডিএমপি অতিরিক্ত কমিশনার আব্দুল জলিল, যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম, উপ-কমিশনার মাসুদুর রহমান, কৃঞ্চপদ রায়, জাহাঙ্গীর আলম মাতুব্বর, সহকারী কমিশনার আবু ইউসুফ ও সাত্যকি কবিরাজ ঝুলন।

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন