‘এপিক অব পলিটিক্স’ ই-বুকে রূপান্তর করবে সেইবই

‘এপিক অব পলিটিক্স’ ই-বুকে রূপান্তর করবে সেইবই

epicতথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং সেইবইয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মিনি কনফারেন্স রুমে এ সমঝোতা স্মারকের স্বাক্ষরিত হয়।
এর মাধ্যমে সেইবই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চের ভাষণের উপর লিখিত “এপিক অব পলিটিক্স” বইয়ের ই-বুকে রূপান্তর ও সেইবই অ্যাপস এ প্রকাশ করবে।
এসময় আইসিটি বিভাগের পক্ষে ড. খন্দকার আজিজুল ইসলাম, উপসচিব সেইবইয়ের পক্ষে নাবিল উদ দৌলাহ, ম্যানেজিং ডিরেক্টর স্বাক্ষর করেন।
সমঝোতা স্মারক স্বাক্ষরের পর আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকবলেন, মানুষ এখন প্রযুক্তিকে অনেক বেশী পরিমাণে আপন করে নিচ্ছে। আমাদের পড়ার অভ্যাসও পরিবর্তিত হচ্ছে। এ সকল বিষয়কে বিবেচনায় নিয়ে, ডিজিটাল মাধ্যমে আমাদের কন্টেন্ট সমৃদ্ধ করতে এবং সাইবার জগতে অন্যান্য সকল কন্টেন্টের পাশাপাশি জাতির পিতার ত্যাগী ও সংগ্রামী জীবনালেখ্য এবং তাঁর মানবিক গুণাবলী আরো বেশী পরিমাণে সাধারণ মানুষের কাছে ছড়িয়ে দিতে আমরা সেইবই-এর সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করলাম। আশা রাখি এই উদ্যোগের মাধ্যমে সাধারণ জনগণের জাতির পিতা বঙ্গবন্ধুকে আরো বেশী জানার সুযোগ তৈরী হলো।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আইসিটি সচিব জনাব শ্যাম সুন্দর সিকদার, অতিরিক্ত সচিব হারুনুর রশীদ, উপসচিব জিল্লুর রহীম শাহরিয়ার, ড. মুহম্মদ মেহেদী হাসান, ডার্ড গ্রুপের ফিন্যান্স ডিরেক্টর সেঁজুতি দৌলাহ, র‍্যাভেন সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপক শহীদুল ইসলাম এবং সহকারী মহাব্যবস্থাপক ইয়াসির আরাফাত প্রমুখ।

About Sohel Rana

একটি উত্তর দিন