এখন আপনার অ্যান্ড্রয়েড ফোন করবে সম্পত্তির বন্টন(ফারায়েজ), প্লট পরিমাপ , এস্টিমেটিং, ভুমির একক রুপান্তর, ইত্যাদি তাও আবার মাত্ভাষা বাংলায় (সম্পূর্ণ ফ্রিতে)

এখন আপনার অ্যান্ড্রয়েড ফোন করবে সম্পত্তির বন্টন(ফারায়েজ), প্লট পরিমাপ , এস্টিমেটিং, ভুমির একক রুপান্তর, ইত্যাদি তাও আবার মাত্ভাষা বাংলায় (সম্পূর্ণ ফ্রিতে)

সে দিন হয়ত খুব বেশি দূরে নেই, যেদিন আদালতে থাকবে যান্ত্রিক বিচারক, যিনি কখনও ন্যায়বিচার প্রতিষ্ঠাই পিছপা হবেন না, থাকবে যান্ত্রিক আইনজীবী, যিনি সত্যের পথে থাকবেন। ভাবছেন ধান ভানতে শিবের গীত? নাকি ভাবছেন ভুল করে সাইন্সফিকশনের পোস্টে ঢুকে পড়েছেন । আপনি যা ইচ্ছা ভাবুন, সত্যি কথা বলতে আমি একটু সাহিত্য করার অপপ্রয়াস চালালাম মাত্র। যাই হোক এখন কাজেরকথায় আসি, একবার ভাবুন তো যদি আপনার সাধের অ্যান্ড্রয়েড ফোন উপরক্ত মহৎ কর্মগুলি (টাইটেলে যেসব টোপ বাক্য গিলে পোস্টে প্রবেশ করেছেন ) সাধন করত তবে কেমন হত ? নিশ্চয় খারাপ না । তো চলুন এগোনো যাক। আজ

আপনাদের যে আপ্লিকেশনের সাথে পরিচয় করিয়ে দেব, তার নাম “মোবি সেটেলমেন্ট” (Mobi Settlement) ।
p1
p2
তো চলুন দেখা যাক এই অ্যাপটি কি কি কাজ করতে পারে ।

১। ক্ষেত্রফলের একক রুপান্তর — যেমন ঃ কাঠা থেকে শতক, শতক থেকে বর্গ ফুট ইত্যাদি হাবিজাবি ।
p3
২। বিভিন্ন আকৃতির ভূমির পরিমাপ — ধরুন আপনার সাধের ফ্লাট, প্লট, দোকানের জমি মাপবেন । তাহলে আপনাকে ভুমির পরিমাপ অপশনে গিয়ে কোন আকৃতির প্লট (বর্গাকার না আয়তাকার) তা সিলেক্ট করে তাতে আপনার প্লটের দৈঘ প্রস্থ

বসিয়ে দিতে হবে । তাহলে জানতে পারবেন প্লটটি কত কাঠার বা শতকের ।
p4
৩। দেয়াল নির্মাণ – প্লট তো মাপলেন, এবার প্লটে বেড়া দিন । মানে একটি দেয়াল দিন । কিন্তু তার জন্য ইট বালির দরকার । ভাবছেন, এই অ্যান্ড্রয়েড ফোন দিয়ে কি করব ? আপনার ফোন দিয়ে দেয়াল তৈরি

করতে না পারলেও দেয়াল তৈরিতে প্রয়োজনীয়ও ইট বালি , সিমেন্টের হিসাব করতে পারবেন । আর এজন্য আপনাকে নির্মাণ উপকরণ অপশন থেকে দেয়াল নির্মাণ এ গিয়ে প্লটের দৈঘ প্রস্থ বসিয়ে দিন, ব্যাস ।
p5
৪। কংক্রিট নির্মাণ ঃ দেয়াল দেওয়ার পর ভাবছেন, দেয়ালের ওপর একটা ছাদ দিলে মন্দ হত না । তাও পারবেন আর এ জন্য আপনাকে কংক্রিট নির্মাণ অপশন এ যেতে হবে ।

৫। সম্পত্তির বন্টন(মুসলিম ফারায়েজ) ঃ বাড়ি ঘর তো বানালেন , এবার এরতো একটা বিলি বণ্টন করতে হবে , তাই না । আর এ জন্য আপনাকে সম্পত্তির বন্টন অপশন এ যেতে হবে । এখানে নির্ধারিত ঘরে মোট সম্পত্তির পরিমান লিখতে

হবে ।( মোট সম্পত্তির পরিমান জানা না থাকলে ১০০ বা ১০০০ বা ১৬ বা ১ অথবা যা মন চায় লিখুন অবশই সংখ্যা) এরপর আপনাকে কিছু হ্যাঁ না টাইপ প্রশ্নের উত্তর দিতে হবে । যেমন ছেলে , মেয়ে আছে কি না ( খালি চেক বক্সে টিক দেবেন) ,

থাকলে কয় জন ইত্যাদি । এরপর ফারায়েজ বাটনে একটা টোকা দেবেন , ব্যাস তাহলেই আপনার ফোন গড় গড় করে সব বলে দেবে যে কে কত টুকু পাবে । এ ভাবে শুধু জমি নয় , টাকা, সোনা , রুপা ইত্যাদির বন্টন করতে পারবেন ।
p6
pic8
এছাড়া আরও কিছু কাজ করতে পারবেন । আর এ অ্যাপটি যারা ডাউনলোড করতে চান , তারা নিচের মিডিয়া ফায়ার লিংক থেকে সরাসরি apk ফাইল ডাউনলোড করতে পারবেন ।
http://www.mediafire.com/download/g616ae1nmdee8ac/MobiSettlement2.zip

 

About garage

২ comments

  1. পূর্ববর্তী ভার্সনে ফারায়েজের ফলাফলে কিছু কিছু ক্ষেত্রে ভুল মান প্রদান করত । যা নতুন ভার্সনে ফিক্স করা হয়েছে । ডাউনলোড করুন অ্যান্ড্রয়েড অ্যাপ মোবি সেটেলমেন্টের নতুন ভার্সন (2.0)
    http://www.mediafire.com/…/ljc…/MobiSettlement2.0new.apk

  2. পূর্ববর্তী ভার্সনে ফারায়েজের ফলাফলে কিছু কিছু ক্ষেত্রে ভুল মান প্রদান করত । যা নতুন ভার্সনে ফিক্স করা হয়েছে । ডাউনলোড করুন অ্যান্ড্রয়েড অ্যাপ মোবি সেটেলমেন্টের নতুন ভার্সন (2.0)
    http://www.mediafire.com/download/ljcpg9ubug01e8o/MobiSettlement2.0new.apk

একটি উত্তর দিন