এক আশ্চর্য কলম যা পৃথিবীর সব রং আপনার হাতের মুঠোয় এনে দিবে।
এক আশ্চর্য কলম যা পৃথিবীর সব রং আপনার হাতের মুঠোয় এনে দিবে।

এক আশ্চর্য কলম যা পৃথিবীর সব রং আপনার হাতের মুঠোয় এনে দিবে।

একটি মাত্র সেন্সর যা একটি সাধারন কলমকে বাস্তব জীবনের সব রং এর ভাণ্ডার এ রূপান্তর করেছে। সত্যি এক আশ্চর্য কলম ।  এই নুতন প্রযুক্তি আপনাকে পৃথিবীর সব রং দিয়ে চিত্র অংকনের স্বপ্ন কে বাস্তবে রূপান্তর করবে এই আশ্চর্য কলম এবং এর সেন্সর এত দ্রুত কাজ করে যে আপনার মনের সব রং প্রায় সাথে সাথেই পেয়ে যাবেন। তাহলে বুজতেই পারছেন আপনার কল্পনার দিন শেষ এখন শুধু কল্পনাকে বাস্তবে রুপান্তরের অপেক্ষা মাত্র।

এক আশ্চর্য কলম যা পৃথিবীর সব রং আপনার হাতের মুঠোয় এনে দিবে।

পৃথিবীর সব রং আপনার হাতের মুঠোয় এনে দিবে এই কলম !

এই কলমে ১৬ বিট আরজিবি (16 bit RGB Colour) রং এর সেন্সর ব্যাবহার করা হয়েছে যা পৃথিবীর সব রং তৈরি করতে পারে । এতে কালির জন্য কার্টিজ আছে যা পুনরায় ব্যাবহার যোগ্য । এটি একটি তার বিহীন কলম (Wireless pen) এবং এতে ব্যাবহার করা হয়েছে রিচার্জেবল ব্যাটারি । যখন কোন কিছু কে আমরা এই কলম এর সেন্সর দিয়ে স্ক্যান করব সাথে সাথেই এটি ওই বস্তুর রং কে তার কার্টিজ এর রং দিয়া তৈরি করবে যেমনটি কালার লেজার প্রিন্টার এ হয়ে থাকে । উদাহরন স্বরূপ আমরা যদি কোন গাছের পাতা স্ক্যান করি বা উপরের ছবির মত কমলা বা যাই হক না কেন এই কলম আপণাকে হুবুহু ওই পাতার রং বা স্ক্যান করা বস্তুর রং আপনার হাতের  মুঠোয় এনে দিবে এক পলোকেই, তার পর আপনি এই রং ব্যাবহার করতে পারবেন যে কোন কাগজে বা কোন মোবাইল ডিভাইস এর স্ক্রীন এ ।

এই কলম এর দাম নির্ধারণ হোয়েছে  প্রায় ১২০০০ টাকা ($150) । একটু বেশী মনে হতে পারে কিন্তু একবার ভাবুন যে এই কলম দিয়ে পৃথিবীর চিত্রকর্মে কতটা পরিবর্তন হতে চলেছে ।

ভাল থাকুন সবাই ।

গ্রাফিক্স বিভাগের আরও পোস্ট দেখতে এখানে ক্লিক করুন ।

About Ashiqur Rahman

Ashiqur Rahman

৪ comments

  1. Mehedi Menafa

    বাহ অনেক কিছু জানলাম ।। দারুন পোস্ট (y)

  2. imtiyaz Bin Ahmed

    সময় উপযোগী পোস্ট ।। আশিক অনেক ভালো একটা লেখা ছিল 🙂

  3. Ashiq

    অনেক অনেক ধন্যবাদ, আপনাদের উৎসাহ আমাকে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে।

একটি উত্তর দিন