এক্সবক্স লাইভ ব্যবহারকারীরা এখন গেম খেলার চাইতে তাদের কন্সোলে মুভি, টিভি শো এবং গান শোনেন

এক্সবক্স লাইভ ব্যবহারকারীরা এখন গেম খেলার চাইতে তাদের কন্সোলে মুভি, টিভি শো এবং গান শোনেন


মাইক্রোসফটের সম্প্রতি প্রকাশিত এক পরিসংখ্যানে দেখা গিয়েছে যে মাইক্রসফটের জনপ্রিয় গেমিং কন্সোল এক্সবক্স লাইভ এ এখন ব্যবহারকারীরা গেম খেলার চাইতে টিভি শো এবং মুভি দেখার জন্য আর বেশি টাকা খরচ করছেন। প্রতিষ্ঠানটি উল্লেখ করেছে যে, এই প্রথমবারের মত দেখা যাচ্ছে যে, এক্সবক্স লাইভ ব্যবহারকারীরা তাদের ডিভাইসে গেম খেলার চাইতে টিভি শো, গান এবং ছবি বেশী উপভোগ করছেন।

অতি সম্প্রতি মাইক্রসফট একটি পরিসংখ্যান প্রকাশ করে। পরিসংখ্যানে দেখা গিয়েছে যে মাইক্রোসফট আমেরিকাতে অবস্থিত এক্সবক্স লাইভের গোল্ড মেম্বারগণ এখন গড়ে প্রতিমাসে ৮৪ ঘন্টা এক্সবক্স লাইভে কন্টেন্ট এক্সেস করে থাকেন এবং গত বছরের তুলনায় এন্টারটেইনমেন্ট ভিত্তিক অ্যাপ্লিকেশন ব্যবহারের পরিমাণ দ্বিগুণ হয়েছে। এছাড়াও বিশ্বজুড়ে এক্সবক্স লাইভ ব্যবহারকারীরা যে পরিমাণ সময় ধরে এক্সবক্স ব্যবহার করেন তার পরিমাণ ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

আইএসএইচ স্ক্রীন ডাইজেস্ট এর গেমস অ্যানালিস্ট স্টিভ বেইলির বলেন যে, মাইক্রোসফট তাদের এক্সবক্স লাইভের মাধ্যমে গেম খেলার পাশাপাশি অনেক নতুন সার্ভিস অফার করেছে। একই সাথে গত বছরের শেষ দিকে মাইক্রোসফট তাদের এক্সবক্স  ৩৬০ ব্যবহারকারীদের জন্য একটি নতুন ড্যাশবোর্ড উন্মোচন করে যার মাধ্যমে এখন এক্সবক্স৩৬০ ব্যবহারকারীরাও তাদের ডিভাইসে গেম খেলার পাশাপাশি গান, ছবি ইত্যাদি দেখতে পারছে। এই নতুন সেবা সমূহ প্রদানের মাধ্যমে মাইক্রোসফট তাদের পুরাতন এক্সবক্স ব্যবহারকারীদের যেমন ধরে রাখতে পেরেছে তেমনি একই সাথে অনেক নতুন ব্যবহারকারীদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে।

সূত্রঃ টেলিগ্রাফ.কো.ইউকে

http://www.telegraph.co.uk/technology/microsoft/9170932/TV-and-movies-overtake-online-gaming-on-Xbox-360.html

 

About mehdi

একটি উত্তর দিন