এই বছরের সেরা ৫টি অ্যান্ড্রয়েড স্মার্টফোন

এই বছরের সেরা ৫টি অ্যান্ড্রয়েড স্মার্টফোন

অ্যান্ড্রয়েড স্মার্টফোন বর্তমান সময়ে যা মানুষের লাইফের পার্ট। মানুষ ফোন মানেই মনে করে এখন স্মার্টফোন। প্রত্যেকের হাতেই যেন এখন অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোন থাকে। একটি স্মার্টফোন মানুষের জীবনকে খুব সহজ করে দেই। তথ্য আদান প্রদানে স্মার্টফোন সব চেয়ে বড় ভুমিকা পালন করে। এই বছরের সেরা ৫টি অ্যান্ড্রয়েড স্মার্টফোন আপনাদের সামনে তুলি ধরছি।

 HTC One (M8)

HTC ওয়ান (M8) এই বছরের শীর্ষ ফোন তালিকায় ছিল। এইটি ছিল মেটাল অ্যান্ড্রয়েড স্মার্টফোন। এতে ছিল আসাধারন সাউন্ড, এই ফোনটি ফটোগ্রাফাদের মন কেড়েছে। এতে ছিল ১৯২০*১০৮০ প্রিক্সেল পর্দার রেজল্যুশন, ২.৩ GHZ স্ন্যাপড্রাগন ৮০১ প্রসেসর।

HTC-One-M8-Review-Dialer-1280x852

 Galaxy S5

স্যামসাং গ্যালাক্সি এস-৫। এই স্মার্টফোনে বিশেষ কিছু নতুনত্ব রয়েছে। এই ফোনের বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে এটি পানি ও ধূলিকণা প্রতিরোধক। তাছাড়া এই ফোনের পেছনের পাশে ক্যামেরার ফ্লাস লাইটের পাশে হার্ট রেট মনিটর আছে। এছাড়া এই স্মার্টফোনে হাইব্রিড অটো ফোকাস শক্তিসম্পন্ন ১৬ এমপি ক্যামেরা আছে। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে এটিই বিশ্বের সবচেয়ে দ্রুত গতিসম্পন্ন অটো ফোকাস ক্যামেরা। গ্যালাক্সি এস-৫ ওয়াই-ফাই ৮০২ সাপোর্ট করে। এই স্মার্টফোন থেকে ওয়াই-ফাই ও এলটিই কানেকশনের ম্যাধ্যমে দ্রুত যে কোনো কিছু ডাউনলোড করা যায়।

Samsung-Galaxy-S5-Review-17-1280x853

 LG G3

এলজি জিথ্রি স্মার্টফোনে অ্যানয়েড ৪.৪.২ কিটক্যাট রয়েছে। ৫.৫ ইঞ্চি এএইচ-আপিএস এলসিডি কিউএইচডি ডিসপ্লে ফোনটিতে। কোয়ালকোম স্ন্যাপড্রাগন ৮০১ প্রসেসর । ফোনটিতে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২.১ এমপি ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও ফোনটির রয়েছে ওয়ান ডব্লিউ স্পিকার। ফোনটির ব্যাটারি ৩০০০ এমএএইচ। থাকবে ব্লুটুথ ৪.০, ওয়াইফাই ৮০২.১১ এসি। স্মার্টফোনটির ওজন হল মাত্র ১৫০ গ্রাম। ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি যুক্ত ফোনটিতে ২ জিবি র‍্যাম। আর ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি যুক্ত ফোনটিতে ছিল৩ জিবি র‍্যাম।

lg-g3-review-screen-1280x853

 Sony Xperia Z2

সনির Xperia Z2 ফোনটি এই বছরের বাজারে প্রচুর সাড়া ফেলেছে। ইউনিক সব ধরনের ডিভাইস নিয়ে বাজারে আসে এই স্মার্টফোনটি। স্মার্টফোনটিতে রয়েছে, অ্যান্ড্রয়েড ৪.৩ জেলী্বিন, ২৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ২.৫ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, Adreno 330 GPU, Krait 400 CPU, ৩ গিগাবাইট ‍র‍্যাম, ২.৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর।

sony-xperia-z2-17-1280x851

Nexus 5

নেক্সাস ৫ স্মার্টফোনে অপারেটিং সিস্টেম (ওএস) হিসেবে অ্যান্ড্রয়েড ওএস-এর সর্বশেষ সংস্করণ ‘অ্যান্ড্রয়েড কিটক্যাট’ ব্যবহৃত হয়েছে।নেক্সাস ৪-এর চেয়েও নেক্সাস ৫ স্মার্টফোন ছোট, চিকন এবং হালকা। তবে এর টাচস্ক্রিন নেক্সাস ৪-এর তুলনায় বড়। স্মার্টফোনটির টাচস্ক্রিনের আকার ৪.৯৬ ইঞ্চি।স্মার্টফোনটি ১০৮০পি রেজুলিউশনে এইচডি ভিডিও রেকর্ড করতে পারবে এবং এতে একই রেজুলিউশনের ভিডিও দেখা যাবে। যার মাধ্যমে দ্রুত কয়েকটি ছবি তোলা সম্ভব হবে। ফলে ব্যবহারকারী তার মধ্য থেকে পছন্দের ছবি বেছে নিতে পারবেন।

Google-Nexus-5-Home-screen-1280x853

 

 

About অঞ্জন দেব

একটি উত্তর দিন