এই গ্রহের সবচেয়ে বেশি রেজল্যুশনের ট্যাবলেট কম্পিউটার গুগল নেক্সাস ১০

এই গ্রহের সবচেয়ে বেশি রেজল্যুশনের ট্যাবলেট কম্পিউটার গুগল নেক্সাস ১০

গুগলের মোবাইল অ্যান্ড ডিজিটাল কনটেন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ডি রুবিন এক ব্লগ পোস্টে লিখেছেন, নেক্সাস ১০-এ আরও বেশি বিনোদন পাওয়া যাবে। পাওয়া যাবে গেমস ও গানের এক বিশাল ভান্ডার। গুগল বলেছে, এটি এই গ্রহের সবচেয়ে বেশি রেজল্যুশনের ট্যাবলেট কম্পিউটার। প্রতিষ্ঠানটি জানায়, ইউরোপের বাজারে আগামী ১৩ নভেম্বর থেকে নেক্সাস ১০ পাওয়া যাবে। এরপর যুক্তরাষ্ট্রের বাজারে এটি ছাড়া হবে।

 

চলুন দেখে নিই গুগল নেক্সাস ১০ ফটো-

 

গুগল নেক্সাস ১০ (ফটো ফিচার)অ্যাপলের আইপ্যাডের সঙ্গে প্রতিযোগিতা করার জন্য গুগল নেক্সাস ১০ তৈরি করেছে। ১০ ইঞ্চি আকারের এই ট্যাবলেটের ডিসপ্লেতে রয়েছে ২৫৬০ x ১৬০০ পিক্সেল রেজুলেশন।

 

গুগল নেক্সাস ১০ (ফটো ফিচার)
পিক্সেল ঘনত্ব হচ্ছে ৩০০পিপিআই যা নতুন আইপ্যাডের চাইতে বেশি। সাথে গরিলা গ্লাস ২ প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে।

 

গুগল নেক্সাস ১০ (ফটো ফিচার)প্রসেসর হিসেবে পাচ্ছেন ডুয়েল-কোর ১.৭ গিগাহার্জ ইক্সিনস ৫২৫০ বা কর্টেক্স এ১৫ প্রসেসর, সাথে মালি টি৬০৪ জিপিইউ এবং ২ গিগাবাইট র‌্যাম।

 

গুগল নেক্সাস ১০ (ফটো ফিচার)৯০০০ এমএএইচ ব্যাটারি ও অ্যানড্রয়েড ৪.২ জেলি বিন সম্বলিত নেক্সাস ১০-এর পেছনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে ১.৯ মেগাপিক্সেল ক্যামেরা, স্টেরিও স্পিকার, ডুয়েল এনএফসি, ব্লুটুথ ৪.০, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই বি/জি/এন (মিমো+এইচটি৪০)।

 

গুগল নেক্সাস ১০ (ফটো ফিচার)

৯ হাজার এমএএইচ ব্যাটারিটি নয় ঘণ্টা ভিডিও এবং ৫০০ ঘণ্টা স্ট্যান্ডবাই অবস্থায় রাখার মত ক্ষমতা সম্পন্ন বলে জানিয়েছে গুগল।

 

গুগল নেক্সাস ১০ (ফটো ফিচার)১৬ গিগাবাইটের নেক্সাস ১০ $৩৯৯ ডলারে এবং $৪৯৯ ডলারে ৩২ গিগাবাইটের নেক্সাস ১০ পাওয়া যাবে। নেক্সাস ৪-এর মতোই নভেম্বরের ১৩ তারিখ থেকে প্লে স্টোর থেকে ব্যবহারকারীরা নেক্সাস ১০ কিনতে পারবেন বলে জানা গেছে। প্রথমে যারা নেক্সাস ১০ কিনবেন তাঁরা এটি পাবেন ৩৯৯ ডলারে।

About বিদ্যুৎ বিশ্বাস

একটি উত্তর দিন