উপচে পড়া ভিড়ে বিক্রির ধুমে আজ শেষ হচ্ছে টেকশহর ল্যাপটপ মেলা

উপচে পড়া ভিড়ে বিক্রির ধুমে আজ শেষ হচ্ছে টেকশহর ল্যাপটপ মেলা

উপচে পড়া ভিড় আর কেনাবেচার ধুমের মাধ্যমে আজ শেষ হচ্ছে রাজধানীতে চলমান টেকশহর ল্যাপটপ মেলা। মূল্যছাড় আর উপহারের ছড়াছড়িতে ক্রেতারাও যেমন বাজেট মিলিয়ে পণ্য কিনে ঘরে ফিরছেন, তেমনিভাবে প্রচুর কেনাবেচায় সন্তুষ্ঠ বিক্রেতারাও।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র শুরু হওয়া তিন দিনের এ মেলার তৃতীয় দিন সকালেও আগের দিনের মতো ক্রেতা-দর্শকদের উপস্থিতি ছিলো প্রচুর। স্বাভাবিকভাবেই অন্যান্য দিনের তুলনায় শেষ দিনে উপহার, মূল্যছাড় বেশিই পাওয়া যায়। সেই প্রত্যাশায় ক্রেতারা পরিবার, বন্ধুদের নিয়ে মেলায় হাজির হন। দেখে-শুনে আর দর কষাকষির মাধ্যমে সবাই যেনো সেরা পণ্য সেরাদামে পেতে চান। প্রত্যাশার চেয়ে ক্রেতারা একটু বেশি পাওয়ায় কাউকেই হতাশ হয়ে ফিরে যেতে হচ্ছে না। সবাই ল্যাপটপ, ট্যাবলেটসহ বিভিন্ন কম্পিউটার পণ্য কিনে ঘরে ফিরছেন।

গত তিনদিনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে কমদামি ল্যাপটপগুলো। এছাড়া যাদের বাজেট বেশি ও কাজের সুবিধার জন্য হাইএন্ডের ল্যাপটপ দরকার তারাও কয়েক হাজার টাকা ছাড়ে এসব ল্যাপটপ কিনছেন। সঙ্গে এক বা একাধিক উপহারও পাচ্ছেন ক্রেতারা।

ধানমন্ডি থেকে ল্যাপটপ কিনতে আসা শাহজাহানুল ইসলাম সোহাগ বলেন, ল্যাপটপ মেলা হবে জানতে পেরে প্রায় মাসখানেক ধরে অপেক্ষা করছিলাম। প্রথম ও দ্বিতীয় দিনে এসেছিলাম। বুঝলাম শেষ দিনে আরও বেশি ছাড় পাওয়া যেতে পারে। প্রথমে কোর আই থ্রি ল্যাপটপ কেনার ইচ্ছা থাকলেও অনেক বেশি মূল্যছাড় ও উপহার থাকায় কোর আই ফাইভের ল্যাপটপ কিনলাম। ৫৫ হাজার টাকার ল্যাপটপ ৪৮ হাজার টাকায় কিনলাম। তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো স্ক্রাচকার্ড ঘষে আরেকটি ল্যাপটপ পেয়েছি। এর চেয়ে বড় আনন্দের আর কি হতে পারে!

_MG_0082

ল্যাপটপ বিক্রি কেমন হচ্ছে এ বিষয়ে স্মার্ট টেকনোলজিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মুজাহিদ আল বেরুনী সুজন বলেন, বর্তমানে বাজারের অবস্থা বেশি ভালো না। কিন্তু ল্যাপটপ মেলায় এসে সে দৃশ্যপট পাল্টে গেছে। প্রচুর পরিমাণে পণ্য বিক্রি হচ্ছে। যারা অংশগ্রহণ করেছেন তারা সকলেই বেশ সন্তুষ্ঠ।

এবারের মেলায় ল্যাপটপের পাশাপাশি ট্যাবলেটও বিক্রি হচ্ছে বেশ। ট্যাবলেটভেদে ২ থেকে ৫ হাজার টাকা ছাড় পাওয়া যাচ্ছে মেলায়। বিক্রি কেমন হচ্ছে এ বিষয়ে গ্যাজেট গ্যাং ৭ এর ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান রনি জানান, প্রথম ও দ্বিতীয় দিনের তুলনায় শেষ দিনে বিক্রির ধুম পড়েছে। ক্রেতারা তাদের পছন্দসহ ট্যাবলেট কিনছেন।

‘সবার জন্য ল্যাপটপ’ স্লোগান সামনে রেখে রাজধানীতে বৃহস্পতিবার থেকে ‘টেকশহর ল্যাপটপ মেলা ২০১৪’ শুরু হয়। এক্সপো মেকার আয়োজিত এবারের মেলায় দেশ ও বিদেশের শীর্ষ তথ্যপ্রযুক্তি পণ্য প্রস্তুতকারক কো¤পানিগুলো তাদের সর্বশেষ এবং আধুনিক ব্র্যান্ড ও মডেলের ল্যাপটপ ও আনুষাঙ্গিক প্রযুক্তিপণ্য নিয়ে হাজির হয়।

এবারের মেলায় ২৮টি স্টল ও ১৯টি প্যাভিলিয়নে দেশি-বিদেশি প্রযুক্তি পণ্য নির্মাতা ও বিক্রেতা প্রতিষ্ঠান অংশ নেয়। ডেল, আসুস, এইচপি, স্যামসাং, এসার, এমএসআই, এইচটিএস, টুইনমস, লেনোভো, ফুজিৎসু, গিগাবাইটসহ বিশ্বখ্যাত ব্রান্ডগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করে।

মেলায় নতুন নতুন পণ্য আর সেইসঙ্গে ডিসকাউন্ট আর উপহারের উৎসবে নামে বিশ্বখ্যাত ব্রান্ডগুলো।

এইচপি’তে রয়েছে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় এবং বিভিন্ন মডেল ভেদে মোবাইল ফোন। তিন ক্যাটাগরিতে এইচপি এন্ট্রিলেভেল নোটবুকে দেওয়াল ঘড়ি, মিড-লেভেল ল্যাপটপের সঙ্গে টি-শার্ট ও ক্যাপ এবং হাইএন্ড ল্যাপটপের সঙ্গে এক হাজার টাকার গিফট ভাউচার উপহার দিচ্ছে।

ডেল ইন্সপায়রন ৩৪২১ মডেলের ল্যাপটপের সঙ্গে নিশ্চিত উপহার হিসেবে রয়েছে একটি মোবাইল ফোন। এছাড়া অন্যান্য মডেলের ল্যাপটপের সঙ্গে র্স্ক্যাচ অ্যান্ড উইন অফারের মাধ্যমে ক্রেতারা জিতে নিতে পারছেন একটি টাচ ল্যাপটপ, সুন্দরবন ট্রিপ কিংবা ডেল মনিটরসহ আকর্ষণীয় উপহার।

আসুস ল্যাপটপ কিনলে র্স্ক্যাচ কার্ডের মাধ্যমে ক্রেতাদের জন্য উপহার হিসেবে থাকছে ল্যাপটপ, ট্যাবলেট পিসি, মোবাইল ফোন বা আসুসের উপহারসামগ্রীর বাক্স।

এবারের মেলা উপলক্ষে আসুস ১০টি নতুন পণ্যসহ বাজারে আসা সর্বশেষ সংস্করণের প্রায় ৩০টির মতো ল্যাপটপ নিয়ে এসেছে। মেলায় এসার ৫টি নতুন মডেলের ল্যাপটপ এনেছ। এসারের ল্যাপটপে মূল্যছাড় ও উপহার রয়েছে।

স্যামসাং ল্যাপটপের সঙ্গে উপহার হিসেবে দেওয়া হচ্ছে একই ব্র্যান্ডের এম২০২০ মডেলের একটি লেজার প্রিন্টার।

তোশিবা ল্যাপটপের সঙ্গে রয়েছে ৫০০ টাকার শপিং ভাউচার ও একটি ক্যাপ। ফুজিৎসু ল্যাপটপেও রয়েছে বিশেষ ছাড়।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শন চলছে।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন