উইন্ডোজ ৮ ট্যাবলেট এর জন্য ব্যবহারকারীরা কত খরচ করবে?

মাইক্রোসফটের পরবর্তী অপারেটিং সিস্টেম উইন্ডোজ ৮ আগামী বছরের কোন এক সময় বাজারে আসবে। উইন্ডোজ ৮ নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। এআরএম আর্কিটেকচার ভিত্তিক এই অপারেটিং সিস্টেম ডেস্কটপ এবং ল্যাপটপের পাশাপাশি ট্যাবলেট পিসির মতো মোবাইল ডিভাইসের জন্য উপযুক্ত হবে।

 

এটিই হবে মাইক্রোসফট এর প্রথম অপারেটিং সিস্টেম যেটি ট্যাবলেট পিসির কথা মাথায় রেখে তৈরি। এটা সত্যি যে ট্যাবলেট পিসি এখন প্রযুক্তি বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় পণ্য। ট্যাবলেটের বাজারে অ্যাপলের আইওএস এবং গুগোলের অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেম দুটি এখন সবচেয়ে জনপ্রিয়। ফলে প্রথম থেকেই উইন্ডোজ ৮ কে আইওএস এবং অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেমের প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হতে হবে।

 

এখন প্রশ্ন হচ্ছে যে উইন্ডোজ ৮ ভিত্তিক ট্যাবলেটের জন্য ব্যবহারকারীরা গড়ে কেমন খরচ করতে আগ্রহী হবে। সম্প্রতি জেডডিনেট প্রযুক্তি ব্লগে একটি ওপেন পুল চালু করা হয়েছে যাতে এ পর্যন্ত প্রাপ্ত ভোট থেকে দেখা গেছে যে ২০০ থেকে ৩৯৯ ডলার পর্যন্ত খরচ করতে ইচ্ছুক ৪৩% প্রযুক্তিপ্রেমী এবং ২৫ শতাংশ লোক উইন্ডোজ ৮ ভিত্তিক একটি ট্যাবলেট পাওয়ার জন্য ৪০০ থেকে ৫৯৯ ডলার পর্যন্ত খরচ করতে আগ্রহী। তবে ১৮% লোক ১৯৯ ডলারের বেশি খরচ করবে না।

 

তথ্যসূত্রঃ জেডডিনেট

http://www.zdnet.com/blog/hardware/how-much-would-you-pay-for-a-windows-8-tablet/17047

About itpagol

একটি উত্তর দিন