ই-ক্যাবের নিউজ পোর্টাল চালু

ই-ক্যাবের নিউজ পোর্টাল চালু

ecabই-বাণিজ্যের খবরা-খবর নিয়ে অনলাইন নিউজ পোর্টাল চালু করলো ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)। পোর্টালটির ঠিকানা news.e-cab.net।  দেশ ও বিদেশের ই-কমার্স ইন্ডাস্ট্রির নানা রকম খবর, ই-কমার্স ইন্ডস্ট্রি নিয়ে আইসিটি ব্যক্তিত্বদের চিন্তা-ভাবনা এবং বিভিন্ন সফল ব্যক্তিত্বের সাক্ষাতকার থাকবে এ নিউজ সাইটে।
ই-ক্যাব এর ধানমণ্ডি কার্যালয়ে মঙ্গলবার সংগঠনটির উপদেষ্টা সদস্য এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গ্যানাইজেশন(অ্যাসোসিও)এর প্রাক্তন চেয়ারম্যান আব্দুল্লাহ এইচ. কাফি এবং তথ্যপ্রযুক্তিবিদ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) প্রাক্তন প্রেসিডেন্ট মোস্তাফা জব্বার পোর্টালটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে তারা ই-ক্যাব এর কার্যনির্বাহী পরিষদের সদস্য এবং অন্যান্য সদস্যদের সাথে কিভাবে ই-ক্যাব নিউজকে একটি নির্ভরযোগ্য খবরের প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তোলা যায় সে ব্যাপারে মত বিনিময় করেন এবং দিক-নির্দেশনা প্রদান করেন।
মোস্তাফা জব্বার বলেন, “ই-ক্যাব ইতিমধ্যেই বেশ কিছু প্রশংসনীয় উদ্যোগ হাতে নিয়েছে। এ জন্যে অনেক তরুণ ও নতুন উদ্যোক্তা উপকৃত হচ্ছে এবং ই-ক্যাবে যোগ দিচ্ছে। অনলাইনে এ সংগঠনটির কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। তাদের কার্যক্রম আমি নিজে প্রায়ই লক্ষ্য করি। এছাড়া ই-ক্যাব এর ব্লগ একটি প্রশংসনীয় উদ্যোগ। ঠিক এভাবে ই-ক্যাব নিউজও একটি ভাল কাজ। তবে আমি আশা করব যে এখানে গুণগত মান রক্ষা করে চলা হবে। ই-কমার্সের বিদেশী খবরের পাশাপাশি দেশি ই-কমার্সের খবরও দিতে হবে। এছাড়া সফল উদ্যোক্তাদের সাক্ষাৎকার ও নিয়মিত প্রকাশ করতে হবে।”
আব্দুল্লাহ এইচ কাফি বলেন, “বাংলাদেশে ই-কমার্সের বিস্তারে ই-ক্যাব এর সদস্য প্রতিষ্ঠানগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এতে কোন সন্দেহ নেই। তাদের বেশিরভাগই বয়সে তরুণ। এজন্যে তাদের বিভিন্ন বিষয়ে জানতে হবে এবং শিখতে হবে। আশা করা যায়, ই-ক্যাব নিউজ এ ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
ই-কমার্স নিয়ে যারা কাজ করছেন তাদের এখন থেকেই চিন্তা করা উচিত দেশের বাইরে যে একটি বিশাল বাজার রয়েছে সে বাজারটাকে কিভাবে কাজে লাগান যায়। আর উদ্যোক্তাদের জন্যে কিভাবে বিশ্বমানের প্রশিক্ষণের আয়োজন করা যায় সে বিষয়টি নিয়েও আমাদের ভাবতে হবে।”
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ই-ক্যাব এর প্রেসিডেন্ট রাজিব আহমেদ, ই-ক্যাব এর সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ তমাল, ই-ক্যাব এর অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুল হক, ই-ক্যাব ডিরেক্টর(গভর্নমেন্ট অ্যাফেয়ার্স) রেজওয়ানুল হক জামী, ই-ক্যাব ডিরেক্টর(কমিউনিকেশনস)আসিফ আহনাফ এবং ই-ক্যাব এর নির্বাহী পরিচালক ফেরদৌস হাসান সোহাগ এবং ই-ক্যাব এর সদস্যবৃন্দ এবং বাংলাদেশের প্রথম ই-কমার্স সাইট মুন্সিজি ডট কম এর প্রতিষ্ঠাতা মো. গিয়াস উদ্দীন।

About Sohel Rana

একটি উত্তর দিন