ই-ক্যাবের নতুন সভাপতি শমী কায়সার এবং সাধারণ সম্পাদক তমাল

ই-ক্যাবের নতুন সভাপতি শমী কায়সার এবং সাধারণ সম্পাদক তমাল

ecab committeeঅাজ ১ জানুয়ারি ২০১৮ তারিখে ২০১৮-২০ মেয়াদে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) নির্বাচনে সভাপতি পদে শমী কায়সার এবং সাধারণ সম্পাদক পদে বিগত মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল পুনরায় নির্বাচিত হয়েছেন। এছাড়া সহ-সভাপতি পদে রেজাওয়ানুল হক জামী, অর্থ সম্পাদক পদে মোহাম্মদ আব্দুল হক অনু, যুগ্ম-সম্পাদক পদে নাছিমা আক্তার (নিশা) এবং পরিচালক পদে রাজীব আহমেদ, আশীষ চক্রবর্তী ও মো: সাহাব উদ্দিন নির্বাচিত হন।
বাংলাদেশের ই-কমার্স খাতের সমস্যা চিহ্নিত করে তা সমাধানে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রদানের মাধ্যমে দেশের ই-কমার্স খাতের কাঙ্খিত উন্নয়ন সাধন এবং সমসাময়িক বিশ্ব ব্যবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ করার বৃহত্তর লক্ষ্য সামনে রেখে ২০১৫ সালে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর যাত্রা শুরু হয়েছিল। ই-ক্যাব এর বর্তমান সদস্য কোম্পানি সংখ্যা ৭০০ এর অধিক। শুরু থেকেই অ্যাসেসিয়েশন সদস্যদের সার্বজনীন স্বার্থ সমন্বয় ও অগ্রগায়ন, দেশে আস্থাশীল ও নির্ভরযোগ্য ই-কমার্স বান্ধব পরিবেশ সৃষ্টি, বিনিয়োগ বৃদ্ধি করার লক্ষ্যে সরকার, ই-কমার্স উদ্যোক্তা ও সংশ্লিষ্ট সকলের সাথে একযোগে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে অন্যান্য উল্লেখযোগ্য উন্নয়নমূলক কর্মকা- ছাড়াও, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় ও ই-ক্যাব এর ঐকান্তিক প্রচেষ্টার ফলে বাংলাদেশে প্রথমবারের মত জাতীয় ই-কমার্স নীতিমালা এর খসড়া চূড়ান্ত করা হয়েছে। ইতোমধ্যে ই-ক্যাব বাংলাদেশ পোস্ট অফিস ও প্রধাণমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সাথে সারাদেশ ব্যাপী ই-কমার্স ডেলিভারি সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে একত্রে কাজ করছে।
উল্লেখ্য, নির্বাচন বোর্ডের সভাপতি মোস্তাফা জব্বার, সদস্য কামরুল ইসলাম এবং মোহাম্মদ ইকবাল জামাল নির্বাচনের তফশীল অনুযায়ী নির্বাচন পরিচালনা করেন এবং নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

About Sohel Rana

একটি উত্তর দিন