ই-কমার্স নিয়ে স্বপ্ন পূরনের লক্ষ্য টিজোনবিডি ডটকম!

ই-কমার্স নিয়ে স্বপ্ন পূরনের লক্ষ্য টিজোনবিডি ডটকম!

উন্নয়নের ধারাবাহিকতায় পরিবর্তনের ছোয়া লেগেছে সর্বত্র, এর ফলে ইলেকট্রনিক্স ব্যবহারের মাধ্যমে এদেশে ব্যবসা ও যোগাযোগে এসেছে ব্যাপক পরিবর্তন। দেরিতে হলেও বহি;বিশ্বের অন্যান্য দেশের মতো এদেশেও ই-কমার্স স্বাচ্ছন্দেই এগিয়ে যাচ্ছে ,ইন্টারনেট সংযুক্ত কম্পিউটারে ঢুকে প্রয়োজনীয় সাইটে গিয়ে পন্য সামগ্রী ক্রয়ের অর্ডার দেয়া এবং সে অনুযায়ী ঘরে বসেই পন্য-দ্রব্য গ্রহনই হল ই-কমার্স বা আনলাইনে কেনাকাটা।

বাংলাদেশে সর্বপ্রথম সর্ম্পূন অনলাইন টিশার্ট স্টোর ‘টিজোনবিডি ডটকম’। ২০১২ জুন এই প্রতিষ্ঠান তৈরি হবার পর থেকে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। শুধু দেশেই সুনাম অর্জন করেনি, দেশের বাহিরেও সুনাম অর্জন করছে টিজোনবিডি ডটকম। দেশের বাহিরে বাংলাদেশের তৈরি টিশার্ট সেল করছে এই ই-কর্মাস প্রতিষ্ঠান। সারা বাংলাদেশ ফ্রি ডেলিভারি দিচ্ছে, দেশের জেলা-উপজেলায় দ্রুত ডেলিভারি লক্ষ্য কাজ করে।

সাইটটিতে অ্যাফিলিয়েট করার সুযোগ রয়েছে। ফলে কোনো ব্যবহারকারীর মাধ্যমে অন্য কেউ পণ্য কিনলে ঐ ব্যবহারকারী নির্দিষ্ট পরিমান অর্থ পাবেন। এভাবে যে কেউ সাইটটি থেকে পণ্য বিক্রিতে সহায়তা করে আয় করতে পারেন। সাইটটির প্রত্যেকটি টিশার্ট নিজস্ব ডিজাইন করা।

টিজোনবিডি ডটকম এর প্রধান নিবার্হী মাহাবুবুর রহমান আরমান বলেন, গার্মেন্টস শিল্পে বাংলাদেশ প্রথম সারির দেশ হবার পর ও বাংলাদেশের কোনো ব্র্যান্ড আন্তর্জাতিক বাজারে যেতে পারছে না। আর এই ধারণা কে বদলাতেই আমরা এসেছি। যেহেতু আমাদের দেশ গার্মেন্টস শিল্পে এগিয়ে আছে, সেহেতু অনেক কম মুল্যে বিদেশ পণ্য প্রেরণ করে আয় করা আমাদের জন্য অনেক সহজ হবে। পেমেন্ট এর ক্ষেত্রে আমরা পেপাল, পেয়জা, স্ক্রিল, পেওনিয়ার, ওয়েস্টার্ন ইউনিয়ন এ জাতীয় সকল ধরণের সাপোর্ট দিচ্ছি। পাশাপাশি দেশীয় মেথডগুলো যেমন বিকাশ, ব্যাংক ট্রান্সফার, ডিপোজিট ইত্যাদিতে রয়েছেই। সকল প্রকার সুবিধা দিয়েই এগিয়ে যাওয়ার চেষ্টায় আছি। আন্তর্জাতিক বাজারে দেশের একটা স্থান তৈরি করা আর বৈদেশিক মুদ্রা অর্জন করা আমাদের লক্ষ্য।

সূত্র: প্রযুক্তিকথন

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন