ই-কমার্স ওয়েবসাইট ‘সিন্দাবাদ ডটকম’ উদ্বোধন

ই-কমার্স ওয়েবসাইট ‘সিন্দাবাদ ডটকম’ উদ্বোধন

sindbadতথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘বাংলাদেশের জনসংখ্যার বড় অংশ হলো কর্মক্ষম তরুণ সমাজ। জনসংখ্যাভিত্তিক এই সুবিধা কাজে লাগিয়ে আমরা দক্ষিণ কোরিয়ার মত উন্নত আধুনিক প্রযুক্তি নির্ভর দেশ হতে চাই।’
রবিবার রাজধানীর একটি হোটেলে ব্যবসায়িক ই-কমার্স ওয়েবসাইট ‘সিন্দাবাদ ডটকম’ এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিন্দাবাদ ডটকমের প্রতিষ্ঠাতা ও আনন্দ গ্রুপের পরিচালক আসিফ জহিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আনন্দ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শরিফ জহির, বেসিস সভাপতি শামীম আহসান, জিরো গ্রাভিটির সিইও জীশান কিংশুক হক প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘দেশে তথ্য প্রযুক্তি নির্ভর কর্মসংস্থান বর্তমান সরকারের হাত ধরে শুরু হয়েছে। তরুণ প্রজন্মকে নতুন কৌশল ও দূরদর্শী চিন্তাভাবনা দিয়ে এই উদ্যোগকে এগিয়ে নিতে হবে।’ ইতোমধ্যে তরুণ প্রজন্মের মধ্যে সেই ধরনের সক্ষমতা তৈরি হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
ই-কমার্সের সুবিধার কথা বলতে গিয়ে পলক বলেন, ‘ই-কমার্সের মাধ্যমে কেনাকাটায় খরচ অনেক কম হয়।’ যেভাবে ই-কমার্স প্রসারিত হচ্ছে,তাতে ২০২৫ সাল নাগাদ বাংলাদেশে ১০ কোটি মানুষ ই-কমার্সের সাথে যুক্ত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানে জানানো হয়, শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান অনন্ত গ্রুপের অধীনে সিন্দাবাদ ডটকম দেশের প্রথম ব্যবসায়িক ই-কমার্স ওয়েবসাইট। এখান থেকে যেকোন ব্যবসায়ী প্রতিষ্ঠান কয়েকটি ক্লিক করে পণ্যের অর্ডার দিতে পারবেন। সময়মত অফিস কিংবা ফ্যাক্টরিতে পৌঁছে যাবে অর্ডারকৃত পণ্য।
সাইটটিতে ৫টি ক্যাটাগরীতে প্রায় ৬ হাজার পণ্য আছে। স্টেশনারি,অফিস সাপ্লাই, হাউজ কিপিং আইটেম, ইলেক্ট্রিক্যাল আইটেম আইট ইক্যুপমেন্ট, সেফটি এন্ড সিকিউরিটি আইটেম-সব পাওয়া যাবে পাইকারি মূল্য।

About Sohel Rana

একটি উত্তর দিন