ই-এশিয়া ২০১১ লাইভ টেলিকাস্ট করবে কমজগৎ টেকনোলজিস

এশিয়ার অন্যতম বড় তথ্যপ্রযুক্তি আয়োজন ই-এশিয়ার প্রচার ও প্রচারণা চালানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ই-এশিয়ার গুরুত্বপূর্ণ আয়োজনগুলো টেলিভিশন ও ওয়েবে সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করা হয়েছে। ই-এশিয়াতে অনুষ্ঠিত ৩০টি সেমিনার www.e-asia.org এবং www.comjagat.com ও www.drik.tv তে সরাসরি দেখার সুযোগ রয়েছে। বাংলাদেশ টেলিভিশন, অনুষ্ঠানের মিডিয়া পার্টনার এটিএন নিউজসহ বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলে প্রযুক্তিমেলার উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সমপ্রচার করা হবে। বাংলাদেশ বেতার ও অন্যান্য এফএম রেডিওগুলোতে সম্মেলন স্থান থেকে সরাসরি ধারাভাষ্য সম্প্রচার করা হবে। মেলা উপলক্ষে বিটিভিসহ বিভিন্ন চ্যানেলে বিশেষ টক শোর আয়োজন করা হয়েছে।

বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের পরামর্শক মুনির হাসান বলেন,”দেশ বিদেশের সকলে যাতে ই-এশিয়া আয়োজন দেখতে পারে, এ সম্পর্কে জানতে পারে সেজন্য ইন্টারনেট মাধ্যমকে ব্যবহার করা হচ্ছে। সেমিনারগুলোতে ভার্চুয়ালি অংশ নেওয়া সুবিধা রয়েছে। উদ্বোধনী ও সমাপনী বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচার করা হবে।” প্রযুক্তিমেলার অন্যতম আকর্ষন “মিট দ্য টেকনোলজি লিডার” অধিবেশন ও ফ্রিল্যান্সার সম্মেলন সরাসরি ওয়েবে সম্প্রচার করা হবে।

আগামী ১-৩ ডিসেম্বর রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হবে এশিয়ার অন্যতম বড় এই তিন দিনের ই-এশিয়া তথ্যপ্রযুক্তির মেলা। প্রযুক্তিনির্ভর উন্নয়নে এশীয় দেশগুলোর মধ্যে পারস্পরিক সহযোগিতার পথ প্রশসত্দ করতেই ই-এশিয়া সম্মেলন আয়োজন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করবেন। বাংলাদেশে ই-এশিয়া আয়োজন করছে বিজ্ঞান ও আইসিটি মন্ত্রণালয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল(বিসিসি)।

প্রেস বিজ্ঞপ্তি

About mehdi

একটি উত্তর দিন