ইরাকে বন্ধ সামাজিক যোগাযোগ সাইট

ইরাকে বন্ধ সামাজিক যোগাযোগ সাইট

এবার ইরাকে বন্ধ হল সামাজিক যোগাযোগ সাইট। ইরাকের  উগ্রপন্থী সংগঠন ইসলামিক স্টেট ইন ইরাক অ্যান্ড সিরিয়ার (আইএসআইএস) কার্যক্রম রোধে সামাজিক যোগাযোগের সাইটগুলো বন্ধ করে দিয়েছে ইরাক। যোগাযোগ সাইট গুলোর মধ্যে রয়েছে  টুইটার, গুগল, ইউটিউব ও ফেসবুক শীর্ষ।

সম্প্রতি দেশটির যোগাযোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে সামাজিক নেটওয়ার্কিংয়ের সাইটগুলো বন্ধের বিষয়টি নিশ্চিত করা হয়।

সামাজিক যোগাযোগের সাইটগুলোর কল্যাণে এখন বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তের মানুষের মধ্যে যোগাযোগ অত্যন্ত সহজতর হয়েছে। কিন্তু এ সাইটগুলোর কিছু নেতিবাচক দিকও এখন উল্লেখ করার মতো। সাধারণ মানুষের পাশাপাশি সামরিক ও উগ্রপন্থী ভিন্ন সংগঠন এখন সংশ্লিষ্ট সাইটগুলোর মাধ্যমে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় শীর্ষ সামাজিক সাইট গুলো নিষিদ্ধ করছে ইরাক।

সংশ্লিষ্ট  সংগঠনটির জিহাদি সদস্যরা সামাজিক যোগাযোগের সাইটগুলো ব্যবহার করে বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছে বলেও উল্লেখ করা হয়। তাই অপ্রীতিকর ঘটনা রোধে সাইটগুলো বন্ধ করা হয়েছে বলে ইরাকের যোগাযোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়। এছাড়া ইরাকের রাজধানী বাগদাদে আগেই এ সাইটগুলোর সেবা বন্ধ করা হয়েছিল বলে জানা যায়। সূত্র: ওয়েবসাইট

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন