ইয়াহু মেইলের নতুন সংস্করণ চালু হয়েছে

বিনা মূল্যে ওয়েবভিত্তিক জনপ্রিয় ই-মেইল আদান-প্রদান সেবা ইয়াহু মেইলের নতুন সংস্করণ চালু হয়েছে।ইয়াহুর নানা ধরনের সেবার মধ্যে সবচেয়ে জনপ্রিয় সেবা ইয়াহু মেইলকে ব্যবহারকারীদের কাছে আরও জনপ্রিয় এবং ব্যবহার উপযোগী করতে নতুন এ সংস্করণ চালু করা হয়েছে বলে জানা গেছে।
সম্প্রতি নতুন সংস্করণের কথা জানিয়েছেন ইয়াহুর প্রধান নির্বাহী মারিসা মেয়ার। দ্রুতগতি আর পরিচ্ছন্ন করতেই নতুন এ সংস্করণ চালু করা হলো, যা আইফোন, অ

্যান্ড্রয়েডচালিত যন্ত্র, উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেমে একই রকম দেখাবে। মূলত স্মার্টফোন আর ট্যাবলেটের কথা বিবেচনায় রেখে তৈরি করা নতুন সংস্করণ বিষয়ে মারিসা মেয়ার বলেন, ‘ব্যবহারকারীরা চান দ্রুত নিজের মেইলে প্রবেশ করতে (লগ-ইন), যোগাযোগ করতে এবং সহজ ব্যবহারের মাধ্যমে ই-মেইল সুবিধা নিতে। আর সে বিষয়টি মাথায় রেখেই সাজানো হয়েছে নতুন সংস্করণ।’
যুক্তরাষ্ট্রে গুগলের বিনা মূল্যের ই-মেইল সেবা জিমেইল, মাইক্রোসফটের হটমেইলের পর তৃতীয় সর্বোচ্চ জনপ্রিয় ইয়াহু প্রতিদ্বন্দ্বীদের চেয়ে এগিয়ে যেতে নানা ধরনের কৌশল নিচ্ছে। গুগল ছেড়ে ইয়াহুর প্রধান নির্বাহী হিসেবে যোগ দেওয়ার পর এ বিষয়ে কাজ করে যাচ্ছেন মারিসা মেয়ার। আর এরই অংশ হিসেবে প্রথম সেবা হিসেবে চালু হলো ইয়াহু মেইলের নতুন সংস্করণ।
২০০৮ সাল থেকে নানা ধরনের উদ্যোগ নিলেও ক্রমাগত গুগল, হটমেইল, ফেসবুকের সঙ্গে প্রতিযোগিতা করে এগিয়ে যেতে পারছিল না ইয়াহু। মারিসা মেয়ার চলতি বছর যোগ দেওয়ার পর ইয়াহুর শেয়ারের দাম ২৫ শতাংশ বেড়েছে। প্রতি মাসে এখন প্রায় ৭০ কোটি মানুষ ইয়াহুর সাইটে যান। মারিসা দায়িত্ব নেওয়ার পর থেকে নানাভাবে ইয়াহুর আয় বাড়ানোর পরিকল্পনা করছেন।এরই অংশ হিসেবে চালু হওয়া নতুন সংস্করণটি কম্পিউটারের পাশাপাশি মোবাইল ফোনেও যাতে সহজে ব্যবহার করা যায়, সে ব্যাপারেও কাজ চলছে বলে জানা গেছে।

About blogger - ব্লগার

একটি উত্তর দিন