ইমাজিন কাপের স্পন্সর নিয়ে প্রকাশিত সংবাদ সম্পর্কে মাইক্রোসফটের বক্তব্য

ইমাজিন কাপের স্পন্সর নিয়ে প্রকাশিত সংবাদ সম্পর্কে মাইক্রোসফটের বক্তব্য

কমপিউটার জগৎ এর গত সংখ্যায় (মে) এবং সোমবার কমজগৎ ওয়েবসাইটে “কথা রাখলো না মাইক্রোসফট” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সম্প্রতি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের বক্তব্য ও মাইক্রোসফটের ওয়েবসাইট সূত্র ধরেই এই সংবাদ প্রকাশিত হয়। ইতিমধ্যেই বেশ কয়েকটি জাতীয় দৈনিকে এই বিষয়ে লেখা প্রকাশিত হয়েছে। তবে গত সোমবার কমজগৎ এ সংবাদ প্রকাশের পর নেড়েচড়ে বসে মাইক্রোসফট বাংলাদেশ।  তারা জানিয়েছেন চূড়ান্ত প্রতিযোগিতা শেষ হওয়ার পরপরই স্পন্সর পাওয়া গেছে (এটি অবশ্যই সুসংবাদ), অথচ এর আগে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান‌ “এবছর প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে প্রতিযোগিদের নিজস্ব উদ্যোগে স্পন্সর জোগাড় করতে হবে। সর্বশেষ তিনি কমজগৎ এর মেইলে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে মেইল পাঠিয়েছেন। মেইলটি হুবহু এখানে প্রকাশ করা হলো।

সূধী,

আমরা লক্ষ্য করেছি ইমাজিন কাপ বাংলাদেশ ২০১৩ এর চুড়ান্ত প্রতিযোগীতা শেষের দেড় মাস পর একটি স্থানীয় আইটি ম্যাগাজিনের ওয়েবসাইটে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ হয়েছে। আমরা স্পষ্ট করে বলতে চাই আমাদের বাংলাদেশী বিজয়ী দল তাদের পরামর্শদাতাসহ সেইন্ট পিটার্সবার্গ, রাশিয়াতে অনুষ্ঠিত ইমাজিন কাপ ওয়ার্ল্ডওয়াইড ফাইনালসে অংশ নিতে জুলাই ৮-১১ তে অবস্থান করবে – এই মূহুর্তে তাদের ভিসা সংগ্রহের কার্য্যক্রম চলছে। এ নিয়ে বিভ্রান্তির কোন অবকাশ নেই। ম্যাগাজিনটির কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলে তারা এর দায় নিতে অস্বীকৃতি জানায়। তারা বলেন, তাদের ব্লগে অনেকেই অনেক কিছু লেখে তাই এই ব্যাপারে তারা জানেন না। অথচ, স্থানীয় সাংবাদিকেরা আমাদের জানিয়েছেন, এই প্রপাগান্ডা ম্যাগাজিন কর্তৃপক্ষ নিজেরাই সংবাদ মাধ্যমে ছড়াচ্ছেন। আমরা এর প্রতিবাদ জানাচ্ছি।

মাইক্রোসফট অনেক দেশেই স্থানীয় পৃষ্ঠোপোষকের সাথে অংশীদার হয়ে বিজয়ী দলকে বিদেশে পাঠায়, বাংলাদেশও এর ব্যাতিক্রম নয়। দেশের সার্বিক পরিস্থিতে কিছুটা দেরি হলেও এখন থেকে দেড় মাস আগেই চুড়ান্ত প্রতিযোগীতা শেষ হওয়ামাত্রই আমরা আমাদের পৃষ্ঠোপোষকদের সহযোগিতা পেয়ে যাই। চ্যাম্পিয়ন দলটির রাশিয়া ফ্লাইটের আগে যথাসময়ে প্রেসকনফারেন্স করে ঘটা করেই দেশবাসীর শুভকামনা নেয়া হবে। কিন্তু, সেজন্য সবাইকে ধৈর্য্য ধরে জুলাই পর্যন্ত অপেক্ষা করতে হবে। মাইক্রোসফট বাংলাদেশের তরফ থেকে এ ব্যাপারে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করছি। এ সংক্রান্ত যেকোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানাচ্ছি। ~ তানজিম সাকীব (tanzims@microsoft.com, mobile: 01714 100 501)

 

Tanzim Saqib | Technical Evangelist | http://aka.ms/bd

About বদরুদ্দোজা মাহমুদ তুহিন

একটি উত্তর দিন