ইমরানের একাউন্ট ডিঅ্যাকটিভ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ

ইমরানের একাউন্ট ডিঅ্যাকটিভ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের ফেসবুক একাউন্ট প্রফাইল ডিঅ্যাকটিভ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফলে প্রফাইলের আওতায় কোনো পেইজে পোস্ট ও চ্যাটসহ কোনো ধরনের কাজ করতে পারছেন না তিনি।

বুধবার দুপুর একটার পর থেকে ফেসবুক লগ ইন করতে পারছেন না ইমরান।

প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে, কোনো ফেসবুক প্রফাইলের বিরুদ্ধে লাগাতার কমপ্লেইন করা হলে কর্তৃপক্ষ তা বন্ধ করে দেয়। আবার ওই প্রফাইল চালু করতে হলে ফেসবুক কর্তৃপক্ষের কাছে আবেদন করতে হয় ভুক্তভোগীকে। তবে ফেসবুক কর্তৃপক্ষকে এসব বিষয়ে খুব বেশি নজর দিতে দেখা যায়নি।

ইমরান বলেন, “আমি যতবারই একাউন্টটিতে লগ ইন করার চেষ্টা করছি, বলা হচ্ছে একাউন্ট ইজ ডিজ্যাবল। হ্যাক নয় বরং অন্য কোনো উপায়ে একাউন্টটি ব্লক করা হয়েছে।”

তিনি বলেন, “হ্যাক করা হলে বা পাসওয়ার্ড পরিবর্তন করে এটিকে ডিএকটিভেট করে দেয়া হলে আমি মেইলের মাধ্যমে জানতে পারতাম। বা আমাকে ফেসবুক থেকে মেইল চেক করতে বলা হতো। কিন্তু এক্ষেত্রে এসবের কিছুই হচ্ছে না।”

ইমরান বলেন, “আমাদের চলমান আন্দোলনের বিভিন্ন ঘোষণাসহ গণজাগরণ মঞ্চের অফিসিয়াল ফেসবুক একাউন্টসহ বেশ কয়েকটি পেজ এই একাউন্ট দিয়ে নিয়ন্ত্রণ করা হতো। আন্দোলনকে নষ্ট করতে এমনটা করা হচ্ছে কিনা এটি আমাকে চিন্তায় ফেলে দিয়েছে।”

About অঞ্জন দেব

একটি উত্তর দিন