ইন্টেল মোবিলিটি রোডশোতে প্রদর্শণ করলো উচ্চক্ষমতা সম্পন্ন ও বিদ্যুৎসাশ্রয়ী ট্যাবলেট

ইন্টেল মোবিলিটি রোডশোতে প্রদর্শণ করলো উচ্চক্ষমতা সম্পন্ন ও বিদ্যুৎসাশ্রয়ী ট্যাবলেট

ইন্টেল বাংলাদেশ আজ (জুন ২৮, ২০১৪ শনিবার) উদযাপন করেছে ‘ইন্টেল মোবিলিটি রোডশো’। এই রোডশোতে Intel® Atom™ processor I Intel® Core™ processor চালিত বিভিন্ন আকার ও বৈশিষ্ট্যের সেরা মোবাইল সল্যুশন প্রদর্শণ করা হয় এবং আগামীতে কী কী প্রযুক্তি আসছে সে সম্পর্কেও ধারনা দেয়া হয়। ইন্টেল কিভাবে মোবাইল ইনোভেশন করে যাচ্ছে যা আমাদের প্রত্যাহিক জীবনকে বদলে দিবে – তা বুঝতে অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা ইন্টেলের এসব মোবাইল সল্যুশন হাতে নিয়ে অভিজ্ঞতা অর্জনের সুযোগ পান।

ইন্টেলের  Bay Trail প্লাটফর্মে একদিকে যেমন ট্যাবলেট ও নোটবুকের জন্য কম পাওয়ারের চিপ রয়েছে তেমনিভাবে ডেস্কটপ কম্পিউটারের জন্য অধিক শক্তিশালী চিপও রয়েছে। অধিক ব্যবহৃত ডিভাইসের ব্যাটারি লাইফ বাড়ানোর উপযোগি করে এগুলো তৈরি করা হয়েছে এবং ডিভাইস প্রস্তুতকারীদের বিভিন্ন দামের অধিকতর পাতলা, হালকা ও অধিক শক্তিশালী ডিভাইস তৈরির সুযোগ দিচ্ছে।

তিন ধরনের Bay Trail রয়েছে: ট্যাবলেটের জন্য Bay Trail-T (Intel’s Atom Processor Z3000 series) এবং এন্ট্রি লেভেলের ল্যাপটপ ও ডেস্কটপের জন্য Bay Trail-M I Bay Trail-D তৈরি করা হয়েছে। এই SoC ফ্যামিলি Windows8 এবং Android প্লাটফর্মের জন্য একই হার্ডওয়্যার কনফিগারেশন সমর্থন করে যা সাধারন ভোক্তা ও বিজনেস ব্যবহারকারীদের জন্য অধিক পরিমাণ ডিভাইস পাওয়ার সুযোগ করে দিচ্ছে।

অনুষ্ঠানে বাংলাদেশে ইন্টেলের কান্ট্রি বিজনেস ম্যানেজার জনাব জিয়া মনজুর বলেন, “বর্তমান প্রজন্মের Intel® Atom™ processor গুলো বিভিন্ন ধরনের কম্পিউটিং ডিভাইস যেমন পাতলা ও হালকা স্মার্টফোন ও ট্যাবলেট থেকে শুরু করে ইন্টেলিজেন্ট কার, ইনোভেটিভ হেলথকেয়ার ডিভাইস, স্মার্ট সিটি ইনফ্রাস্ট্রাকচার মনিটরিং ও ক্লাউডের জন্য হাই-পারফরমেন্সের মাইক্রো সার্ভার চালাতে বিদ্যুৎসাশ্রয়ী পারফরমেন্স প্রদান করে। এসব ডিভাইসগুলো একসাথে একাধিক অ্যাপ্লিকেশন পরিচালনার জন্য যথেষ্ট শক্তিশালী ইন্টেল মানের কার্যকারীতা প্রদান করছে এবং সহজেই এক অ্যাপ থেকে অন্য অ্যাপে যাওয়ার সুবিধা দিচ্ছে, যা ব্যবহারকারীদের সেরা বিনিয়োগ ও অভিজ্ঞতা নিশ্চিত করছে।”

Intel® Atom™ processor family-র বিভিন্ন পর্যায়ের পারফরমেন্স প্রদানের ক্ষমতা এবং ক্ষুদ্র আকৃতি এটিকে ব্যবহারের জন্য খুবই উপযোগি করে যেমন ভেহিকল ইনফোটেইনমেন্ট, ইন্টারেক্টিভ কিয়স্ক ও পয়েন্ট অব সেল টার্মিনাল। সীসা ও হ্যালোজেন মুক্ত প্রক্রিয়ায় প্রস্তুত হওয়ায় Intel® Atom™ processor  পরিবেশবান্ধবও।

About কমজগৎ ডেস্ক

একটি উত্তর দিন