ইন্টেল আনছে আল্ট্রা-স্মল ফর্ম ফ্যাক্টর পিসি

ইন্টেল আনছে আল্ট্রা-স্মল ফর্ম ফ্যাক্টর পিসি

মাত্র ৪ ইঞ্চি বর্গাকৃতির আল্ট্রা-স্মল ফর্ম ফ্যাক্টর পিসি উদ্ভাবন করেছে মাইক্রোচিপ নির্মাতা প্রতিষ্ঠান ইন্টেল। এটি হোম থিয়েটার পিসি, মিডিয়া সার্ভার বা ‘পার্সোনাল ক্লাউড’ স্টোরেজ হিসেবে কাজ করতে সক্ষম।

শনিবার রাজধানীর একিটি হোটেলে এই পিসিটির সঙ্গে গণমাধ্যমকর্মীদের পরিচয় করিয়ে দেন বাংলাদেশে ইন্টেলের কান্ট্রি বিজনেস ম্যানেজার জিয়া মনজুর। খুব শিগগিরই উইন্ডোজ অপারেটিং সিস্টেমের এই পিসিটি বাংলাদেশের বাজারে ছাড়া হবে বলে জানান তিনি।

জিয়া মনজুর বলেন, ‘যদি আপনি আশ্চর্যজনকভাবে ঝামেলাহীন ও আকারে ছোট ও পাতলা কোন পিসির সন্ধান করে থাকেন নতুন এই Next Unit of Computing (NUC) পিসি তার জন্য একটি সমাধান হতে পারে।

তিনি আরো বলেন, “একটি কম্পিউটিং ডিভাইসের কথা কল্পনা করুন যা রেসপনসিভ পারফরম্যান্সের সাথে সুন্দর ভিজ্যুয়াল দিতে যথেষ্ট শক্তিশালী। আবার এটি যথেষ্টই ছোট, যা স্বল্প স্থানের মধ্যে ডিজিটাল সাইনেজ, কিয়স্ক, বা অন্য অ্যাপ্লিকেশনকে চালাতে সক্ষম।”

হোম থিয়েটার থেকে গেমিং, ডিজিটাল জুকবক্স চালানো- সব কাজের জন্যই আপনার ডিজিটাল চাহিদাকে বাস্তবায়ন করতে এই আল্ট্রা-স্মল ফর্ম ফ্যাক্টর পিসিটিতে আছে সব রকম ক্ষমতা। অফিস স্পেস গোছানো রেখেই স্যোশাল মিডিয়া ব্রাউজিং, ই-মেইল চেক এবং বন্ধুদের সাথে ভিডিও চ্যাটিং করা যাবে এই ডিভাইসটির মাধ্যমে।

হোম থিয়েটার সিস্টেম থেকে ডিজিটাল জুকবক্স, ইমার্সিভ গেমিং থেকে হোম অফিস স্পেস-সেভিং পিসি সব ক্ষেত্রেই এটি ব্যবহারকারীল প্রয়োজনীয় স্বক্ষমতা প্রদান করবে।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন