আয়কর এবং মূসক শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

আয়কর এবং মূসক শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

গতকাল ১৭ মে, ২০১৪ তারিখ সকাল ১০.৩০ মিনিটে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) এর যৌথ আয়োজনে বিসিএস কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘আয়কর এবং মূসক’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচি। উক্ত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সহ-সভাপতি জনাব মজিবুর রহমান স্বপন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমিতির মহাসচিব জনাব নজরুল ইসলাম মিলন, পরিচালক জনাব এ.টি. শফিক উদ্দিন আহমেদ এবং প্রশিক্ষণ কর্মসূচির প্রশিক্ষক ও জাতীয় রাজস্ব বোর্ডের কর অনুসন্ধান পরিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জনাব আহসান হাবিব। উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে বিসিএস এর সদস্য প্রতিষ্ঠানসমূহের সর্বমোট ২২ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

Press-02

 

বাংলাদেশ কম্পিউটার সমিতির সহ-সভাপতি জনাব মজিবুর রহমান স্বপন তার উদ্বোধনী বক্তব্যে বলেন, বিসিএস সব সময় সদস্যদের ব্যবসায়িক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে দক্ষতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে এবং নানা ধরণের প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় ‘আয়কর এবং মূসক’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন। তিনি বলেন, বর্তমান সময়ে আয়কর এবং মূসক অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় যা আমাদের ব্যবসায়িক এবং ব্যাক্তিগত জীবনে ওতোপ্রতোভাবে জড়িত। সঠিকভাবে আয়কর এবং মূসক বিষয়ে সঠিক ধারণা থাকলে বিভিন্ন ধরণের হয়রানি থেকে আমরা মুক্ত থাকব।

প্রশিক্ষণ কর্মসূচিতে আয়কর ও মূসক বিষয়ে হয়রানিরোধে করণীয়, সঠিকভাবে আয়কর ও মূসক প্রদানের পদ্ধতি, টিআইএন ফরম পূরণ, আয়কর ও মূসক নির্ধারণের পদ্ধতি, আয়কর ও মূসক কেন দেওয়া জরুরী, আইনি সহায়তার ক্ষেত্রসহ নানা বিষয় আলোচিত হয়। দুটি সেশনে বিভক্ত প্রশিক্ষণ কর্মসূচির প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের কর অনুসন্ধান পরিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জনাব আহসান হাবিব এবং জাতীয় রাজস্ব বোর্ডের অতিরিক্ত কাষ্টমস কমিশনার এবং প্রথম সচিব (কাষ্টমস: বন্ড এবং ইন্টেলিজেন্স) জনাব বেলাল হোসাইন চৌধুরী। কর্মসূচি শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন সমিতির মহাসচিব জনাব নজরুল ইসলাম মিলন।

About অঞ্জন দেব

একটি উত্তর দিন