আসুস প্যাডফোনঃ স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাপটপ সব একসাথে

আসুস প্যাডফোনঃ স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাপটপ সব একসাথে


আপাতদৃষ্টিতে আসুসের প্যাডফোন আর দশটি স্মার্টফোনের মতোই মনে হবে। এর ফিচারসমূহের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ১.৫ গিগাহার্টজ ডুয়াল-কোর প্রসেসর, ৪.৩-ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, পেছনে ৮ মেগাপিক্সেল ও সামনে ভিজিএ ক্যামেরা, এবং অ্যান্ড্রোয়েড এর সাম্প্রতিক ভার্সন আইস ক্রিম স্যান্ডউইচ।

এ সকল ফিচার বাজারের উন্নতমানের অন্যান্য স্মার্টফোনেও পাওয়া যায়। তবে আসুস প্যাডফোনের মূল আকর্ষণ হচ্ছে এর ট্যাবলেট অ্যাকসেসরিজ এবং কীবোর্ড ডকিং স্টেশন। কীবোর্ড ডকিং স্টেশন সম্পর্কে অনেকের পূর্ব অভিজ্ঞতা থাকলেও ট্যাবলেট অ্যাকসেসরিজ, যেটিকে আসুস নাম দিয়েছে “প্যাডফোন স্টেশন,” সম্পর্কে কারোরই পূর্ব ধারণা থাকার কথা নয়।

একজন ব্যবহারকারী আসুসের এই প্যাডফোনটি প্যাডফোন স্টেশনে রাখলে এটি ১০.১-ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ একটি ট্যাবলেটে পরিণত হয়ে যায়। এর পর ব্যবহারকারী এই রূপান্তরিত ট্যাবলেটটি ট্র্যাকপ্যাডযুক্ত একটি কীবোর্ড ডকিং স্টেশনের সাথে সংযুক্ত করলে এটি অ্যান্ড্রোয়েড ভিত্তিক একটি ল্যাপটপে পরিণত হয়ে যায়।

প্যাডফোন স্মার্টফোন, প্যাডফোন স্টেশন এবং এর ডকিং স্টেশন-এর দাম সম্পর্কে আসুস এখনও কিছুই জানায়নি। ডিভাইসটির দাম এবং কবে নাগাদ এটি বাজারে আসবে সে সম্পর্কে আগামী এপ্রিলে জানানো হবে বলে জানিয়েছে আসুস।

সূত্রঃ তেহরান টাইমস

http://tehrantimes.com/science/95902-asus-padfone-phone-becomes-tablet-becomes-laptop

About mehdi

একটি উত্তর দিন