আসসু ২০১২ সালের জন্য তাদের ট্যাবলেট পরিকল্পনা প্রকাশ করেছে

সম্প্রতি তাইওয়ান ভিত্তিক বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস ২০১২ সালের জন্য তাদের ট্যাবলেট রোডম্যাপ প্রকাশ করেছে। তাইওয়ানের রাজধানী তাইপেতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে আসুস ২০১২ সালে কি ধরণের ট্যাবলেট পিসি বাজারে আনবে তার একটি ধারণা দিয়েছে উপস্থিত সাংবাদিকদের কাছে।

 

আসুস ২০১২ সালে প্রায় ৬ মিলিয়ন ট্যাবলেট পিসি বিক্রি করার পরিকল্পনা করছে এবং এর মধ্যে অ্যান্ড্রোয়েড ভিত্তিক ট্যাবলেটের পাশাপাশি উইন্ডোজ ৮ ভিত্তিক ট্যাবলেটও রয়েচে। মাইক্রোসফট এর বহুল আলোচিত উইন্ডোজ ৮ অপারেটিং সিস্টেম বাজারে আসবে এই বছরের দ্বিতীয়ার্ধে এবং আসুস বছর শেষ হবার আগেই এআরএম প্রসেসর সমৃদ্ধ একটি উইন্ডোজ ৮ ট্যাবলেট বাজারে আনার ঘোষণা দিয়েছে। তবে ট্যাবলেটটি এ মাসের ১০ তারিখ থেকে শুরু হতে যাওয়া কনজ্যুমার ইলেট্রনিক্স শো (সিইএস) ২০১২-তে প্রদর্শিত হবে।

 

এছাড়া আসুস মার্চের মাঝামাঝিতে বাজারে আনতে যাচ্ছে এনভিডিয়া টেগ্রা ৩ প্রসেসর সমৃদ্ধ ট্রান্সফর্মার প্রাইম ট্যাবলেট এর থ্রিজি ভার্সন। ট্যাবলেটটিতে আগের ভার্সনের তুলনায় আরো উন্নত জিপিএস মডিউল ব্যবহার করা হবে। পাশাপাশি আসুস এ বছরের প্রথমার্ধে ৭-ইঞ্চি এবং ১০-ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ আসুস মেমো ট্যাবলেট বাজারে আনবে।

 

তথ্যসূত্রঃ ইইটাইমস

http://www.eetimes.com/electronics-news/4234021/Asus-reveals-2012-tablet-roadmap

About itpagol

একটি উত্তর দিন