আসছে দেশে অর্থ পাঠানোর নতুন গেটওয়ে

আসছে দেশে অর্থ পাঠানোর নতুন গেটওয়ে

বাংলাদেশীদের জন্য উত্তর আমেরিকা থেকে দেশে অনলাইনে অর্থ পাঠানোর নতুন গেটওয়ের ঘোষণা দিয়েছে কানাডাভিত্তিক একটি প্রযুক্তি প্রতিষ্ঠান। ক্যাসাডা টেকনোলজিস বাংলাদেশ লি. নামের প্রতিষ্ঠানটির এই কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হবে ১১ অক্টোবর। এর ফলে ‘সহজতম’ উপায়ে যুক্তরাষ্ট্রে বা কানাডায় ঘরে বসেই বাংলাদেশে অর্থ পাঠানো যাবে বলে দাবি করেছেন প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান নাদিমুর রহমান।

 

 

 

নাদিমুর বলেন, ‘প্রবাসী বাংলাদেশিদের জন্য দেশে টাকা পাঠানোর যে পন্থাগুলো রয়েছে, তার বেশিরভাগই সময়সাপেক্ষ। আর দ্রুততার সঙ্গে অর্থ পাঠানোর যে প্রচলিত পথগুলো রয়েছে, সেগুলো অনেক ক্ষেত্রেই নিরাপদ নয়, এমনকি বেআইনি। কাজের ব্যস্ততার মাঝে সময় করে ব্যাংকের লাইনে দাঁড়িয়ে থাকাও অনেকের জন্য একটি বড় সমস্যা। এর বিপরীতে ক্যাসাডা টেকনোলজিস প্রবর্তিত ই ওয়ালেটের মাধ্যমে অনলাইনে মাউসের কয়েকটি ক্লিকে দেশে অর্থ পাঠানো যাবে। তবে এজন্য থাকতে হবে পেইজার অ্যাকাউন্ট। পেইজার ই-ওয়ালেট থেকে সহজেই টাকা ট্রান্সফার করা যাবে বাংলাদেশের যে কোনো ব্যাংক অ্যাকাউন্টে।

ব্যাংক এশিয়ার মাধ্যমে দেশের যে কোনো ব্যাংকের শাখায় এই অর্থ পাঠানো হবে বলে জানিয়েছেন নাদিমুর।
জানা গেছে, দেশে ৫০০ ডলার পর্যন্ত টাকা পাঠাবার জন্য একজন গ্রাহককে চার্জ দিতে হবে ৫ ডলার, আর ৫০০ ডলারের ওপরে গেলে চার্জ দিতে হবে ১০ ডলার।

কেন্দ্রীয় ব্যাংকের বিধিনিষেধ মেনে দেশের বাইরেও অর্থ পাঠানো যাবে বলে জানিয়েছেন নাদিমুর।

About blogger - ব্লগার

একটি উত্তর দিন